Inqilab Logo

ঢাকা, বুধবার ২৪ এপ্রিল ২০১৯, ১১ বৈশাখ ১৪২৬, ১৭ শাবান ১৪৪০ হিজরী।

ক্ষতিতে ভারত, লাভের গুড় থাইল্যান্ডে

পাকিস্তান বিরোধ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০১৯, ১২:০৩ এএম


কাশ্মীরে হামলাকে কেন্দ্র করে ভারত-পাকিস্তান বিরোধের খেসারত দিচ্ছে ভারতের ক্রীড়াঙ্গন। এর আগে কুস্তির জুনিয়র এশিয়ান চ্যাম্পিয়নশিপের আয়োজন করার অধিকার হারিয়েছিল ভারত। এবার তেমনটি ঘটল টেনিসেও।

কাশ্মীরে গত মাসে জঙ্গি হামলা ও বালাকোটে ভারতীয় বিমানবাহিনীর আক্রমণের পরিপ্রেক্ষিতে ভারত-পাকিস্তানের আকাশ পথ বন্ধ রয়েছে। যে কারণে জুনিয়র ডেভিস কাপ ও ফেড কাপের মতো টেনিস প্রতিযোগিতা আয়োজন করার দায়িত্ব হারিয়েছে ভারত।
ভারতের ক্ষতি হলেও, লাভ হয়েছে থাইল্যান্ডের। দুটি প্রতিযোগিতাই এখন এখন আয়োজন করার দায়িত্ব পেয়েছে তারা। আগামী ৮ থেকে ১৩ এপ্রিল দিল্লির লন টেনিস অ্যাসোসিয়েশন কমপ্লেক্সে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল জুনিয়র ডেভিস কাপের। পাকিস্তানসহ ১৬ টি দল এই টুর্নামেন্টে অংশ নেবে, এমনটাই কথা ছিল। একই ভেন্যুতে ১৫ থেকে ২০ এপ্রিল পর্যন্ত হওয়ার কথা ছিল ফেড কাপ। কোনো প্রতিযোগিতাই এখন আর ভারতে হচ্ছে না।

গত ফেব্রæয়ারিতেও নয়াদিল্লিতে অনুষ্ঠিত হওয়া আইএসএসএফ বিশ্বকাপে অংশ নেওয়ার জন্য পাকিস্তানের শুটারদের ভিসা দিতে অস্বীকার করেছিল ভারত। যার ফলে অসন্তুষ্ট হয়েছিল শুটিংয়ের নিয়ন্ত্রক সংস্থা। এ ছাড়াও গত শনিবার জুনিয়র এশিয়ান চ্যাম্পিয়নশিপ প্রতিযোগিতা ভারত থেকে সরিয়ে নেওয়া হয়। শুটিং ও কুস্তি অঙ্গনের পর এবার কাশ্মীর হামলার প্রভাব পড়ল ভারতের টেনিস অঙ্গনেও।

 



 

Show all comments
  • খাইরুল ইসলাম ২১ মার্চ, ২০১৯, ৩:৪১ এএম says : 0
    বেশি বাড়াবাড়ি করলে তো এমনটাই হবে।
    Total Reply(0) Reply
  • মিলন ২১ মার্চ, ২০১৯, ৩:৪২ এএম says : 0
    আমার মনে হচ্ছে, সামনে ভারতের জন্য আরও অনেক খারাপ সময় অপেক্ষা করছে।
    Total Reply(0) Reply
  • Khaled Hossain ২১ মার্চ, ২০১৯, ৩:৪৩ এএম says : 0
    নিউজটা পড়ে আমার এত আনন্দ লাগছে যে খুশি নাচতে ইচ্ছে করছে।
    Total Reply(0) Reply
  • Habib Ahamed ২১ মার্চ, ২০১৯, ৩:৪৩ এএম says : 0
    ক্রিকেটেও বাড়াবাড়ি করলে এমন পরিণতি হবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ