Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬, ১৮ মুহাররম ১৪৪১ হিজরী।

রাজশাহীতে রেলের উচ্ছেদ অভিযান

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০১৯, ১২:০৩ এএম

 বাধা বিপত্তি উপেক্ষা করেই রেলওয়ে কর্তৃপক্ষ রাজশাহীতে দ্বিতীয় দিনের মতো উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করেছে।গতকাল বুধবার নগরীর কোর্ট স্টেশন এলাকায় এই উচ্ছেদ চলে। নগরীর এই এলাকাটিতে রেললাইন রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ সড়কের মাঝের অংশ দখল করে বহু বছর আগে থেকেই গড়ে উঠেছিল বসতি। কাঁচা বাড়ির পাশাপাশি ছিল পাকা দালান এবং দোকানপাট।
প্রথম দিনও বাধার মুখে পড়েন উচ্ছেদ কর্মীরা। তারপরেও স্কেভেটর দিয়ে দোকানপাট এবং আধাপাকা ও কাঁচা ঘরবাড়ি গুড়িয়ে দেয়া হয়। ভেঙে ফেলা হয় একটি দোতলা দালান। দ্বিতীয় দিনেও বাধার মুখে পড়েন উচ্ছেদকারীরা। এসময় বস্তিবাসী রাস্তায় গাছের গুড়ি ও ইট ফেলে বিক্ষোভ প্রদর্শন করেন। এতে কিছু সময়ের জন্য সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে পুলিশ বিক্ষোভকারীদের সরিয়ে দিলে যান চলাচল শুর হয়। আবার শুর হয় উচ্ছেদ।
রেলওয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নুরুজ্জামান বলেন, প্রায় তিন দশক ধরে রেললাইনের ধারে এসব অবৈধ স্থাপনা ছিল। সরকারি সম্পত্তি উদ্ধার এবং রেল যোগাযোগ ব্যবস্থা নিরাপদ করতে এই উচ্ছেদ অভিযান চালানো হয়েছে। আমরা আগে থেকেই নোটিশ দিয়েছিলাম, মাইকিং করে মালামাল ও স্থাপনা সরিয়ে নেয়ার জন্য দখলকারীদের প্রতি আহŸান জানিয়েছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অভিযান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ