Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ময়মনসিংহে সহোদর হত্যা চার জনের মৃত্যুদন্ড

ময়মনসিংহ ব্যুরো : | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০১৯, ১২:০৩ এএম

 ময়মনসিংহের তারাকান্দা উপজেলার কোদালধর গ্রামে দুই সহোদর ভাই হত্যা মামলায় ৪ জনকে মৃত্যুদন্ড দিয়েছেন বিজ্ঞ আদালত। গতকাল (বুধবার) দুপুরে বিশেষ জজ আদালতের বিজ্ঞ বিচারক মো. এহ্সানুল হক এ রায় ঘোষনা করেন।
মৃত্যুদন্ডপ্রাপ্তরা হলেন, স্থানীয় রামচন্দ্রপুর গ্রামের জমির উদ্দিনের পুত্র লিয়াকত আলী (৫৫), লিয়াকত আলীর পুত্র আনোয়ার হোসেন (৩৫), জমির উদ্দিনের পুত্র আবুল কাসেম (৫০) ও সিরাজ আলীর পুত্র হোসেন আলী (৬২)।
মামলার বিবরণে জানা যায়, জমি নিয়ে পূর্ব শত্রæতার জের ধরে ২০০১ সালের ৪ আগষ্ট মৃত হাফিজ উদ্দিনের দুই পুত্র আব্দুর রশিদ ও গিয়াস উদ্দিনকে নির্মমভাবে হত্যা করে পালিয়ে যায় আসামীরা। এ ঘটনায় ওই দিনই নিহত গিয়াস উদ্দিনের ভাই আব্দুল খালেক বাদী হয়ে তারাকান্দা থানায় ২২ জনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা দায়ের করেন। ওই মামলায় দীর্ঘ আইনি প্রক্রিয়া শেষে ১৫ জন স্বাক্ষীর স্বাক্ষ্য ও যুক্তি-তর্ক শুনে বিজ্ঞ বিচারক এ রায় ঘোষনা করেন।
রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট শেখ আবুল হাসেম এবং বাদী পক্ষের অ্যাডভোকেট আব্দুর গফুর ও বিশ্বনাথ পাল। অপরদিকে আসামী পক্ষের অ্যাডভোকেট এএইচএম খালেকুজ্জামান মামলাটি পরিচালনা করেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ