Inqilab Logo

ঢাকা, রোববার, ২১ এপ্রিল ২০১৯, ৮ বৈশাখ ১৪২৬, ১৪ শাবান ১৪৪০ হিজরী।

অপহরণের ২ মাস পর শিশু উদ্ধার : ১ নারী গ্রেফতার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০১৯, ১২:০৩ এএম

রাজধানীর ধোলাইপাড় থেকে অপহরণের প্রায় দুই মাস পর পাঁচ বছর বয়েসী মিনা আক্তার নামে এক শিশুকে উদ্ধার করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) শ্যামপুর জোন। গত মঙ্গলবার রাতে গাজীপুরের শ্রীপুর থানার ভুতুলিয়া গ্রামের হিরের বাড়ি থেকে শিশুটিকে উদ্ধার করা হয়। এ ঘটনায় শিশুটিকে অপহরণে জড়িত দোলা নামের এক নারীকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল দুপুরে ওয়ারী জোনের উপ-কমিশনার ফরিদ উদ্দিন তার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান।
ফরিদউদ্দিন বলেন, গত ২৮ জানুয়ারি ধোলাইপারের ডিপটি এলাকা থেকে শিশুটি হারিয়ে যায়। এ ঘটনায় শিশুটির মা পারভীন বেগম কদমতলী থানায় একটি সাধারণ ডায়েরি করেন। এ ঘটনায় পুলিশ তদন্ত শুরু করে। এক পর্যায়ে তারা জানতে পারেন দোলা নামের এক নারী শিশুটিকে অপহরণ করেছেন। তিনি শিশুটিকে নিয়ে সিরাজগঞ্জের উদ্দেশে রওনা হবেন।
এ খবর পেয়ে ডিএমপির সহকারী কমিশনার মফিজুর রহমানের নেতৃত্বে কদমতলী থানার একটি দল অভিযান চালিয়ে ভুতুলিয়া গ্রামের জহিরের বাড়ি থেকে মিনাকে উদ্ধার করেন। গতকাল শিশুটিকে তার মায়ের কাছে বুঝিয়ে দেয়া হয়। দোলা আক্তারকে একমাত্র আসামি করে কদমতলী থানায় একটি অপহরণ মামলা করা হয়েছে। গ্রেফতারকৃত দোলা পুলিশকে জানিয়েছেন, তিনি নিঃসন্তান। শিশুটিকে মাতৃস্নেহে লালন-পালন করার জন্য নিয়েছিলেন তিনি।
শিশুটির মা পারভীন বেগম বলেন, আমি মানুষের বাড়িতে ঝিয়ের কাজ করি। আমার স্বামী মোস্তফা কাজ করেন। তিনি মেয়েকে ফিরে পেয়ে পুলিশের প্রতি কৃতজ্ঞতা জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ