Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ০৫ ভাদ্র ১৪২৬, ১৮ যিলহজ ১৪৪০ হিজরী।

নিরাপদ সড়ক আন্দোলন দাবি মেনে নেয়ার আহ্বান

ডাকসু ভিপি নূরের

বিশ^বিদ্যালয় রিপোর্টার : | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০১৯, ১২:০৩ এএম

রাজধানীতে বাসের আঘাতে শিক্ষার্থী নিহত হওয়ার প্রতিবাদে শিক্ষার্থীদের করা নিরাপদ সড়ক আন্দোলনের সাথে একাত্মতা পোষণ করে তাদের সব দাবি মেনে নিতে প্রধানমন্ত্রীর কাছে আহ্বান জানিয়েছেন ডাকসুর ভিপি নূরুল হক নূর। গতকাল বুধবার দুপুর ১২ টায় রাজধানীর শাহবাগে রাস্তা অবরোধকারীদের সঙ্গে যোগ দিয়ে তিনি এ আহ্বান জানান। এর আগে বেলা ১১টায় নিরাপদ সড়কের দাবিতে শাহবাগ মোড় অবরোধ করে ঢাকা বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থীরা।
পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে সকাল ১০টায় ঢাকা বিশ^বিদ্যালয়ের টিএসসি সংলগ্ন রাজু ভাস্কর্যের সামনে অবস্থান নেয় শিক্ষার্থীরা। এ সময় তারা ‘উই ওয়ান্ট জাস্টিস’, ‘আমাদের দাবি একটাই, নিরাপদ সড়ক চাই’, ‘প্রশাসন, ভুয়া’ ইত্যাদি স্লোগান দিতে থাকে। পরে শতাধিক শিক্ষার্থীর একটি মিছিল শাহবাগ গিয়ে রাস্তা অবরোধ করে। এতে ব্যস্ততম এ মোড়ের আশপাশে যানজট শুরু হয়।
দুপুর ১২টায় গিয়ে আন্দোলনকারীদের সাথে যোগ দেন নূরুল হক নূর। এ সময় তিনি বলেন, ঢাবির প্রতিটি শিক্ষার্থী এই যৌক্তিক আন্দোলনের সাথে রয়েছে। শহীদ রমিজ উদ্দীন ক্যান্টনমেন্টের দু’জন শিক্ষার্থীর মৃত্যুকে কেন্দ্র করে গড়ে ওঠা নিরাপদ সড়ক আন্দোলনে শিক্ষার্থীরা এ রাষ্ট্রের অনিয়ম ও বিশৃঙ্খলাগুলো চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছিল। তখন প্রথম দিকে শিক্ষার্থীদের প্রশংসা করা হলেও এ আন্দোলন দমনের জন্য রাষ্ট্র হাতুড়ি-হেলমেট বাহিনী লেলিয়ে দিয়েছিল। তিনি শিক্ষার্থীদের ৮ দফা দাবির প্রত্যেকটি মেনে নেয়ার আহ্বান জানিয়ে বলেন, এদেশের রন্ধ্রে রন্ধ্রে অনিয়ম-বিশৃঙ্খলা রয়েছে, এগুলোর প্রত্যেকটি সমাধান করতে হবে। যদি রাষ্ট্রের দায়িত্বশীল ব্যক্তিরা ব্যর্থ হন, তাহলে শিক্ষার্থীরা রাস্তায় নেমে এসে সমস্যার সমাধান করবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ