Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ০৫ ভাদ্র ১৪২৬, ১৮ যিলহজ ১৪৪০ হিজরী।

সু-প্রভাত’ বদলে হচ্ছে সম্রাট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০১৯, ১২:০৩ এএম

রাজধানীর নর্দ্দায় বিইউপি শিক্ষার্থীকে চাপা দিয়ে হত্যাকারী ‘সু-প্রভাত স্পেশাল বাস সার্ভিস’ পরিবহনের কিছু বাসের রঙ বদলে এখন ‘সম্রাট ট্রান্সলাইন (প্রা.) লি.’ নামকরণ করার অভিযোগ উঠেছে। গতকাল গাজীপুর সিটি কর্পোরেশনের গাজীপুরা এলাকায় সু-প্রভাত পরিবহনের বাসের রঙ বদলে সম্রাট পরিবহন নামে পরিবর্তন করতে দেখা গেছে। সুপ্রভাত বাসগুলো রাজধানীর সদরঘাট থেকে গাজীপুর রুটে চলাচল করে আসছিল। গত মঙ্গলবার বিইউপি শিক্ষার্থীতে চাপা দিয়ে হত্যার পর এই পরিবহনের বাসের রুট পারমিট বাতিলের দাবি তোলে শিক্ষার্থীরা।

স্থানীয়রা জানান, বিইউপি ছাত্র আবরার আহাম্মেদ চৌধুরীকে চাপা দেওয়ার ঘটনায় রাতারাতি সু-প্রভাত বাসের চেহারা বদলে ফেলা হচ্ছে। এ কোম্পানির বিভিন্ন বাস রঙ বদলে সম্রাট পরিবহনে অন্তর্ভুক্ত করা হচ্ছে। এছাড়া গাড়ির মালিকরা তাদের সুবিধা মতো অন্যান্য কোম্পানিতে তাদের বাস অন্তর্ভুক্ত করতে ব্যস্ত।
একাধিক শ্রমিক, বাসচালক ও সুপারভাইজারের সঙ্গে কথা বলে জানা গেছে, সু-প্রভাত স্পেশাল বাস সার্ভিসটির রুট পারমিট সদরঘাট থেকে রামপুরা হয়ে উত্তরা পর্যন্ত। তবে এক প্রভাবশালী পরিবহন নেতার প্রভাবে বাসগুলো গাজীপুর মহানগরীর টঙ্গীর গাজীপুরা পর্যন্ত চালানো হচ্ছে। এই রুটে ৭০টি বাস চলার অনুমোদন থাকলেও চলছে প্রায় সাড়ে ৩০০ বাস।
এ বিষয়ে সু-প্রভাতের টঙ্গী স্টেশন রোডের সুপারভাইজার কামরুল ইসলাম জানান, সু-প্রভাত পরিবহনের বাসের রঙ বদলে অন্য পরিবহনের নাম লেখার বিষয়টি তার জানা নেই। বিষয়টি মালিক কর্তৃপক্ষ বলতে পারবে। গাজীপুর মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগের (দক্ষিণ) সহকারী কমিশনার নজরুল ইসলাম বলেন, পরিবর্তনের বিষয়টি াতর জানা নেই। তবে তিনি খোঁজ নিচ্ছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন