Inqilab Logo

ঢাকা, রোববার, ২১ এপ্রিল ২০১৯, ৮ বৈশাখ ১৪২৬, ১৪ শাবান ১৪৪০ হিজরী।

নেছারাবাদে চেয়ারম্যান প্রার্থীর ব্যতিক্রমী প্রচারণা

নেছারাবাদ (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০১৯, ১১:৩৯ এএম

নেছারাবাদ উপজেলা পরিষদ নির্বাচনে এনপিপি(ন্যাশনাল পিপলস পার্টি) মনোনীত চেয়ারম্যান পদপ্রার্থী মো. ছিদ্দীকুর রহমান(আম প্রতীক) মাইক নিয়ে নিজেই প্রচারণা চালাচ্ছেন। মাইকে নির্বাচনী প্রচারণামুলক অডিও বাজিয়ে রিক্সা নিয়ে বুধবার (২০ মার্চ) মাগরিব নামাজ বাদ উপজেলা রোডে নিজের প্রচারকার্য চালাতে দেখা গেছে প্রার্থী সিদ্দীকুর রহমানকে। একই সাথে মাইক নিয়ে এমন প্রচারকার্য চালানোর সাথে সাথে প্রার্থী নিজেই আবার কখনো হ্যান্ডবিল বিলি আবার নির্বাচনী পোষ্টারও সাঁটছেন।
৫ম উপজেলা পরিষদ নির্বাচনে নেছারাবাদ উপজেলা থেকে চেয়ারম্যান পদে মাঠে মোট ৩ প্রার্থী প্রতিদন্দ্বিতা করছেন। বাকি দুই চেয়ারম্যান প্রার্থী হলেন আওয়ামীলীগ মনোনীত প্রার্থী এস,এম মুইদুল ইসলাম(নৌকা) স্বতন্ত্র আব্দুল হক(আনারস)।
৪র্থ ধাপের নেছারাবাদ উপজেলা নির্বাচনে যেখানে অন্য চেয়ারম্যান প্রার্থীরা কর্মী-সমর্থক নিয়ে জমজমাট প্রচারণায় ব্যস্ত সময় কাটাচ্ছেন সেখানে একজন চেয়ারম্যান পদপ্রার্থীর এমন ব্যতিক্রমী প্রচারণার কারণ জানতে চাইলে পিরোজপুর জেলা এনপিপির সাধারণ সম্পাদক মো: আনোয়ার হোসেন বলেন, আমাদের পার্টি(দলের) পরিচিতি তুলে ধরতে মাইক নিয়ে নিজেই প্রচারণায় নেমেছেন। এতে যেমনি দলের পরিচিতি বাড়ছে তেমনি তাদের নির্বাচনী প্রচারণাও বেশি হচ্ছে বলে দাবী করেন। সর্বশেষ আনোয়ার হোসেন আরো বলেন, তাদের প্রার্থী বয়সের দিক দিয়ে প্রবীণ হলেও মনের দিক দিয়ে সে একজন নবীন। এরকম ব্যতিক্রমী প্রচারণা তার একটি সৃজনশীল উদ্যোগ বলে তিনি মনে করেন।
এদিকে চেয়ারম্যান প্রার্থী ছিদ্দীকুর রহমানের এমন ব্যতিক্রমী প্রচারণা ভোটারদের কাছে যেমনি হাস্যরসে পরিণতি হয়েছে তেমনি বিষয়টি স্থানীয় বাসিন্দারা একটি ভাল দিক হিসেবেও দেখছেন বলে অনেকে জানান।
এমন কৌতূহলোদ্দীপক প্রচারণা চালানো চেয়ারম্যান পদপ্রার্থী ব্যক্তিটি হলেন উপজেলার স্বরূপকাঠি পৌরসভার ২ নং ওয়ার্ডের বাসিন্দা। বয়স তার সত্তরের কাছাকাছি। তিনি (চেয়ারম্যান প্রার্থী) ছিদ্দিকুর রহমান এর আগে গত স্বরূপকাঠি পৌর নির্বাচনে দল থেকে মেয়র পদে মনোনয়ন পেয়ে ছিলেন। মনোনয়নপত্র নির্বাচন অফিস থেকে মনোনয়নপত্র সংগ্রহ শেষে জমাদানকালে ভুলত্রুটি জনিত কারণে তখন তার মনোনয়নপত্র বাতিল বলে গণ্য হয়েছিল। এবার নেছারাবাদ উপজেলা নির্বাচনে দল থেকে চেয়ারম্যান পদে মনোনয়ন পেয়ে চেয়ারম্যান পদে নির্বাচন করছেন। চেয়ারম্যান পদপ্রার্থী ছিদ্দীকুর রহমান পেশায় ছোট খাট একজন ব্যবসায়ী। স্ব শিক্ষায় শিক্ষিত তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উপজেলা পরিষদ নির্বাচন

৩১ মার্চ, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ