Inqilab Logo

ঢাকা, সোমবার ২২ এপ্রিল ২০১৯, ৯ বৈশাখ ১৪২৬, ১৫ শাবান ১৪৪০ হিজরী।

চাঁদপুরে বন গবেষণা ইন্সটিটিউটের উদ্ভাবিত প্রযুক্তির পরিচিতি বিষয়ক কর্মশালা

চাঁদপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০১৯, ১২:২৫ পিএম

চাঁদপুরে বাংলাদেশ বন গবেষণা ইন্সটিটিউট (বিএফআরআই) এর উদ্ভাবিত প্রযুক্তির পরিচিতি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টায় চাঁদপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বাংলাদেশ বন গবেষণা ইন্সটিটিউটের (বিএফআরআই) চট্টগ্রামের আয়োজনে কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান।

জেলা প্রশাসক বলেন, বর্তমানে আমাদের যে অর্জন, তা দ্রুত ছড়িয়ে পড়ার মাধ্যম হলো গবেষনা। জাতি হিসেবে গড়ে উঠার জন্যে গবেষণা ব্যাপকভাবে কাজ করছে। আর গবেষনা যদি প্রাণবন্ত না হয়, তাহলে কোন কার্যক্রম সফল হবে না।

বিএফআরআই বন ব্যবস্থাপনা উইং এর মুখ্য গবেষণা কর্মকর্তা ড. মো. মাসুদুর রহমানের সভাপতিত্বে প্রযুক্তি সমূহ উপস্থাপন করেন বাংলাদেশ বন গবেষনা ইনষ্টিটিউটের বিভাগীয় কর্মকার্তা ড. ডেইজি বিশ্বাস ও সিনিয়র রিসার্চ অফিসার মো. আনিসুর রহমান।

কর্মশালা সমন্বয়ক ও বিএফআরআই এর প্রশিক্ষণ ও প্রযুক্তি হস্তান্তর ইউনিটের সদস্য সচিব এম জহিরুল আলমের পরিচালনায় অনুষ্ঠানে স্বাগত বাক্তব্য রাখেন চাঁদপুর কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মো. আব্দুর রশীদ।

কর্মশালায় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শওকত ওসমান, জেলা পরিষদের সচিব মো. মিজানুর রহমান, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শহীদ পাটোয়ারী, সাধারণ সম্পাদক লক্ষ্মণ চন্দ্র সূত্রধর, সাবেক সভাপতি ইকরাম চৌধুরী, বি এম হান্নান, শরীফ চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক গিয়াসউদ্দিন মিলন, রহিম বাদশা, সোহেল রুশদী, জি এম শাহীনসহ জেলার বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের বন অধিদপ্তর, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, মৎস্য অধিদপ্তর, যুব অধিদপ্তর, তথ্য অধিদপ্তর, সড়ক ও জনপথ বিভাগ, স্থানীয় সরকার প্রকৌশল, বিআরডিবি, সমবায় অধিদপ্তর, যুব উন্নয়ন, শিক্ষা প্রতিষ্ঠান, সাংবাদিক, এনজিও প্রতিনিধি, চেম্বার, মুক্তিযোদ্ধা, কাঠ ব্যবসায়ী, নার্সারি ও করাতকল কর্মীবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কর্মশালা

১৮ জানুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ