Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

নেত্রকোনায় জবাবদিহি ও অংশগ্রহনমূলক বাজেট প্রনয়ণ ও বাস্তবায়ন বিষয়ক কর্মশালা

নেত্রকোনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০১৯, ২:২২ পিএম

নেত্রকোনায় ইউনিয়ন পরিষদ (ইউপি) এবং সিভিল সার্ভিস অর্গানাইজেশনে (সিএসও) জবাবদিহি ও অংশ গ্রহণ মূলক বাজেট প্রনয়ণ ও বাস্তবায়ন বিষয়ক এক আঞ্চলিক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
নেত্রকোনার বেসরকারী সংগঠন ‘স্বাবলম্বী উন্নয়ন সমিতি’র উদ্যোগে গতকাল সকাল ১০টায় সমিতি’র ড্রীম সেন্টারে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।
‘ইউনিয়ন পরিষদের অন্তর্ভূক্তিমূলক ও স্বচ্ছ বাজেট প্রক্রিয়াকে গতিশীল করতে সুশীল সমাজ সংগঠনগুলোকে শক্তিশালীকরণ প্রকল্পের’ আওতায় দিনব্যাপী এই কর্মশালায় নেত্রকোনা সদর, আটপাড়া ও কেন্দুয়া উপজেলার ২৫টি ইউনিয়ন পরিষদের মধ্যে ১২টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সচিব এবং স্থানীয় সুশীল সমাজ সংগঠনগুলোর নেতৃবৃন্দ অংশগ্রহন করেন।
স্বাবলম্বীর নির্বাহী পরিচালক বেগম রোকেয়ার সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক জিয়া আহমেদ সুমন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন হেলভেটাস ইন্টার কো-অপারেশন জার্মানী প্রকল্প ব্যবস্থাপক মোঃ মিজানুর রহমান। স্বালম্বীর প্রকল্প পরিচালক (ফোকাল পারসন) স্বপন কুমার পাল, শুনুই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ ছানোয়ার হোসেন, পাইকুরা ইউনিয়ন পরিষদের সচিব আবদুল হামিদ প্রমুখ। কর্মশালার উদ্দেশ্য আলোচনা করেন হেলভেটাস ইন্টার কো-অপারেশন জার্মানী মনিটরিং অফিসার মোঃ জাহাঙ্গীর হোসেন। কর্মশালার সার্বিক তত্বাবধানে ছিলেন সেন্টু মারাক, মাঠ সমন্বয়কারী এবং সহযোগিতায় ছিলেন প্রকল্পের সকল কর্মীবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কর্মশালা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ