Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০১৯, ৬ বৈশাখ ১৪২৬, ১২ শাবান ১৪৪০ হিজরী।
শিরোনাম

রুট পারমিট ছিল না সুপ্রভাত বাসের: ডিএমপি কমিশনার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০১৯, ২:৪৪ পিএম

বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) ছাত্র আবরারকে চাপা দেয়া বাসটির রুট পারমিট ছিল না বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া। তিনি বলেন, সুপ্রভাত পরিবহনের বাসটির ঢাকায় চলাচলের অনুমতি ছিল না। ঢাকা-ব্রাহ্মণবাড়িয়ার রুট পারমিট ছিল ওই বাসটির। শুধু তাই নয়, ওই বাসটির নামে এর আগে ২৭ বার মামলা দেয়া হয়েছিল।

আজ বৃহস্পতিবার (২১ মার্চ) দুপুর মহানগর নাট্যমঞ্চে এক অনুষ্ঠানে ডিএমপি কমিশনার এসব কথা বলে। আছাদুজ্জামান মিয়া বলেন, রাজধানী ঢাকায় পরিবহন ব্যবস্থায় শৃঙ্খলা আনতে ব্যর্থ হয়েছি আমরা।

মঙ্গলবার সকাল ৮টার দিকে রাজধানীর প্রগতি সরণি এলাকায় যমুনা ফিউচার পার্কের সামনে বাসচাপায় নিহত হন আবরার আহমেদ চৌধুরী। এ ঘটনার পর বাস চালক ও হেলপার পালিয়ে যাওয়ার চেষ্টা করলে চালককে ধরে ফেলে সেখানে থাকা শিক্ষার্থীরা। পরে তাকে আটক এবং বাসটি জব্দ করে পুলিশ। আবরার নিহতের ঘটনায় আন্দোলনে নামেন শিক্ষার্থীরা।

বুধবার ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম ও ঢাকার পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া বসুন্ধরা গেইটে গিয়ে সেখানে আবরারের নামে একটি ফুটব্রিজের ভিত্তিফলকও উন্মোচন করেন, যা ছিল আন্দোলনকারীদের অন্যতম দাবি। পরে শিক্ষার্থীদের ১০ সদস্যের একটি প্রতিনিধি দল মেয়রের সঙ্গে ঢাকা উত্তর সিটি করপোরেশন কার্যালয়ে গিয়ে বৈঠকে বসে। বৈঠকে সাত দিনের জন্য কর্মসূচি স্থগিত কার হয়।



 

Show all comments
  • Nannu chowhan ২১ মার্চ, ২০১৯, ৩:১২ পিএম says : 0
    Eto dine khobor hoylo,baki shomoy apnar bahini shodhu gari thamaia taka adaye besto thake,taka dile road permit,drivers license lagena...
    Total Reply(0) Reply
  • ash ২৪ মার্চ, ২০১৯, ৬:৫৭ এএম says : 0
    BUS ER ROAD PARMITT SILO NA TO OI BUS ROAD E CHOLTO KI VABE??? TOMADER KI KAJ?? BOSHE BOSHE KHALI MOA KHAWA ??? SHOB OKORMAR DOL
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ