Inqilab Logo

ঢাকা, শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ০৯ ভাদ্র ১৪২৬, ২২ যিলহজ ১৪৪০ হিজরী।

এবার অ্যাম্বুলেন্সও হামলা ইসরায়েলের, নিহত ৩

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০১৯, ৪:১৩ পিএম

দখলকৃত পশ্চিম তীরে ইসরায়েলি সেনার গুলিতে নিহত ফিলিস্তিনি যুবকদের বহনকারী অ্যাম্বুলেন্সেও পৈশাচিকতা চালিয়েছে ইসরায়েলি বাহিনী। গুলিবিদ্ধদের উদ্ধার করে হাসপাতালে নেয়ার পথে অ্যাম্বুলেন্সেও ইসরায়েলি বাহিনী গুলিবর্ষণ করে। খবর আল-জাজিরা।
ফিলিস্তিনের পশ্চিম তীর এলাকায় মঙ্গলবার রাতে ইসরায়েলি বাহিনীর গুলিতে ৩ ফিলিস্তিনি যুবক নিহত হয়। পশ্চিম তীরের নাবলুস নগরীর হযরত ইউসুফ (আ.) এর কবরের পাশে এ গোলাগুলির ঘটনা ঘটে। ইসরায়েলি সেনাদের গুলিতে ২১ বছর বয়সী রাইদ হাশিম ও ২০ বছর বয়সী জায়িদ আম্মাদ নুরির নিহত হওয়ার ঘটনায় নাবলুস শহরে বিক্ষোভ চলছে। দোকানপাট, শিক্ষা প্রতিষ্ঠান ও বেসরকারি অফিসগুলো বন্ধ রয়েছে।
ইসরায়েলি সেনাবাহিনী দুজনের নিহতের বিষয়টি স্বীকার করেছে। বুধবার সকালে তাদের লাশ রাফিদিয়া সরকারি হাসপাতালে পৌঁছানোর পর ময়না তদন্ত করা হয়। ফিলিস্তিন স্বাস্থ্য মন্ত্রণালয় ২ জন নিহত হওয়ার কথা নিশ্চিত করেছে।
এছাড়াও মঙ্গলবার সকালে পশ্চিম তীরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ১৫ ফিলিস্তিনিকে আটক করেছে ইসরায়েলি বাহিনী। বিভিন্ন বসতবাড়িতে তল্লাশি করার সময় তাদের আটক করা হয়। পশ্চিম তীরের এরিয়েল শহরে ইহুদিদের অবৈধ স্থাপনার কাছে এক ফিলিস্তিনি যুবকের হামলায় তিনজন নিহত হওয়ার দাবি করেছে ইসরায়েল। উমর আবু লাইলা নামের ওই যুবকের খোঁজে অভিযান চালাচ্ছে ইসরায়েলি সেনাবাহিনী। জাতিসংঘের তথ্যমতে, ২০১৮ সালে ইসরায়েলি বাহিনীর হাতে ফিলিস্তিনের ২৯৫ জন নিহত হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসরায়েল


আরও
আরও পড়ুন