Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

নিউজিল্যান্ডে মুসলিম হত্যাকাণ্ডের প্রতিবাদে রাবিতে ই.শা ছাত্র আন্দোলনের মানববন্ধন

রাবি সংবাদাদাতা | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০১৯, ৫:৫৮ পিএম

নিউজিল্যান্ডে ক্রাইস্টচার্চের মসজিদে গত শুক্রবার খ্রিস্টান সন্ত্রাসীর বন্দুক হামলায় অর্ধশতাধিক মুসলিম হত্যার প্রতিবাদে মানববন্ধন করেছে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১ টায় বিশ্ববিদ্যালয়ের কে›ন্দ্রীয় গ্রন্থাগারের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

ইশা ছাত্র আন্দোলন রাবি শাখার সভাপতি মুহাঃ ইলিয়াস হোসাইন এর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মুহাম্মাদ সফিকুল ইসলাম এর সঞ্চালনায় বক্তব্য রাখেন ইশা ছাত্র আন্দোলন এর কেন্দ্রীয় শুরা সদস্য মুহাঃ ফিরোজ আলম। প্রশিক্ষন বিষয়ক সম্পাদক মুহাঃ শরিফ আহমেদ, মুহাঃ জহিরুল ইসলাম সহ অনেকেই।
এসময় বক্তারা বলেন, ইঙ্গ-মার্কিন গোষ্ঠী পরিকল্পিতভাবে টেররিস্ট আখ্যা দিয়ে মুসলমানদের বিরুদ্ধে বিষেদাগার করে আসছে। অথচ খ্রিস্টানরাই বিভিন্ন ঘটনায় সন্ত্রাসের সাথে সরাসরি জড়িত বলে প্রমানিত হয়েছে। নিউজিল্যন্ডের মসজিদে হামলার জড়িতদের যাদের নাম প্রকাশিত হয়েছে তারাও খ্রিস্টান ধর্মাবলম্বী।
নৃশংস এই হত্যাকান্ডের তীব্র প্রতিবাদ জানিয়ে জাতিসংঘের হস্তক্ষেপে আন্তজার্তিক আদালতে খ্রিস্টীয় সন্ত্রাসীকে আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ডের দাবী জানিয়েছেন সংগঠনটির নেতারা। এ সময় মানববন্ধনে ইশা ছাত্র আন্দোলনের অর্ধশতাধিক নেতাকর্মী ছাড়াও সাধারন শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানবন্ধন


আরও
আরও পড়ুন