Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬, ১৮ মুহাররম ১৪৪১ হিজরী।

বকেয়া বেতন পেতে মোদিকে চিঠি জেট এয়ারওয়েজের পাইলটদের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০১৯, ৭:২৩ পিএম

ঋণের দায়ে জর্জরিত বিমানসংস্থা জেট এয়ারওয়েজের পাইলটরা এবার তাদের বকেয়া বেতন নিয়ে কর্তৃপক্ষের ওপর চাপ সৃষ্টির জন্য হস্তক্ষেপ করতে অনুরোধ করলেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও কেন্দ্রীয় বিমানমন্ত্রী সুরেশ প্রভুকে।
জেট এয়ারওয়েজের ভারতীয় পাইলটদের ট্রেড ইউনিয়ন ন্যাশনাল অ্যাভিয়েটরস গিল্ড বা ন্যাগের পক্ষ থেকে জানানো হয়, ‘এই বিমানসংস্থাটি এখন ধ্বংসের কিনারায় দাঁড়িয়ে রয়েছে বলেই মনে হচ্ছে আমাদের। তাতে আরও ভীত হয়ে পড়ছি আমরা। এর ফলে কয়েক হাজার কর্মচারী বেকার হয়ে পড়বেন রাতারাতি। এতে ভারতীয় বিমানশিল্পের চরিত্রটাই বদলে যাবে। কারণ, এত বিমান বন্ধ হয়ে গেলে চাহিদার থেকে জোগান কম হয়ে যাওয়ায় টিকিটের দাম বেড়ে যাবে কয়েকগুণ। বিপাকে পড়বেন অসংখ্য সাধারণ মানুষ।’
ইতোমধ্যে রাষ্ট্রায়ত্ত ব্যাংকগুলোকে, জেট এয়ারওয়েজকে বাঁচানোর নির্দেশ দিয়েছে কেন্দ্র। ৩১ মার্চের মধ্যে তাদের বকেয়া বেতন না মেটালে ১ এপ্রিল থেকে তারা আর কাজ করবেন না বলে দুদিন আগেই জানিয়ে দিয়েছিলেন জেট এয়ারওয়েজের পাইলটরা।
ন্যাশনাল গিল্ড অ্যাভিয়েটরসের পক্ষ থেকে জানানো হয়, এই আর্থিক সমস্যার মধ্যে দিয়ে চলার সময় পাইলট আর ইঞ্জিনিয়াররা ছাড়া সমস্ত কর্মচারীকেই সময়মতো বেতন দিয়ে দিয়েছিল জেট এয়ারওয়েজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত

১৭ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন