Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৮ সফর ১৪৪১ হিজরী

সড়ক দুর্ঘটনায় মন্ত্রণালয়ের জবাবদিহিতা চাইলেন হানিফ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০১৯, ৭:২৯ পিএম

নিরাপদ সড়কের দাবিতে সাধারণ ছাত্রছাত্রীদের সঙ্গে একমত ঘোষণা করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, আমরাও নিরাপদ সড়ক চাই। নিরাপদ সড়কের দায়িত্বে যে মন্ত্রণালয় নিয়োজিত কেন আপনারা দায়িত্ব পালনে ব্যর্থ তা আমরা জানতে চাই। সরকারি কর্মকর্তারা যারা আছেন তাদের ব্যর্থতার দায়ভার সরকার বা দেশবাসী নিতে পারে না। এর জবাব আপনাদেরকেই দিতে হবে।
আজ বিকালে রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশনে বাংলাদেশ তাতী লীগের ১৬তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। হানিফ বলেন, গতবার নিরাপদ সড়কের আন্দোলনের সময় প্রধানমন্ত্রী যে নির্দেশনা দিয়েছিলেন কেন আপনারা সরকারি কর্মকর্তারা সে নির্দেশনা ও আইন বাস্তবায়ন করলেন না সেজন্য আপনাদের জবাব দিতে হবে। আমরা সকলেই নিরাপদ সড়ক চাই, আমাদের সবার নিরাপদ সড়ক দরকার। সড়ক পরিবহন মন্ত্রণালয় ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ যথাযত পদক্ষেপ নেবেন বলে দাবি জানাচ্ছি।
বিএনপির সমালোচনা করে তিনি বলেন, দলটির জন্য আফসোস হয়। নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনকে পুঁজি করে উস্কানি দিচ্ছেন। লন্ডন থেকে ফোন করে বিএনপি নেতাদের বলা হয় এবার কিছু করার জন্য। এ ইস্যুকে কাজে লাগাতে হবে। গতবারও নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন চলাকালীন লন্ডন থেকে ফোন করে বিএনপিকে অরাজক পরিস্থিতি তৈরীর জন্য বলা হয়েছিল। কিন্তু ছাত্ররা ঘরে ফিরে গেলে তারা হতাশ হয়।
বিএনপি নেতাদের উদ্দেশ্যে তিনি বলেন, লন্ডনে বসে কোন ইস্যু খুঁজে লাভ নেই। দূর্নীতির দায়ে দন্ডপ্রাপ্ত হয়ে লন্ডনে পালিয়ে থেকে দেশে ষড়যন্ত্র করে কোন লাভ হবে না। এদেশের মানুষ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ। তার নেতৃত্বে উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে।
আলোচনায় আরো উপস্থিত ছিলেন তাতী লীগের সভাপতি ইঞ্জনিয়ার শওকত আলী, সাধারণ সম্পাদক খগেন্দ্র চন্দ্র দেবনাথ প্রমুখ।



 

Show all comments
  • Mohammed Shah Alam Khan ২২ মার্চ, ২০১৯, ৭:১৪ এএম says : 0
    বর্তমান সরকারি দলের নেতা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, ‘আমরাও নিরাপদ সড়ক চাই। নিরাপদ সড়কের দায়িত্বে যে মন্ত্রণালয় নিয়োজিত কেন আপনারা দায়িত্ব পালনে ব্যর্থ তা আমরা জানতে চাই। সরকারি কর্মকর্তারা যারা আছেন তাদের ব্যর্থতার দায়ভার সরকার বা দেশবাসী নিতে পারে না। এর জবাব আপনাদেরকেই দিতে হবে।‘ আইন অনুযায়ী তিনি এসব কথা বলেছেন এবং এটাই সরকারি দলের সাথে সাথে জনগণের মনের কথা মানতে হবে। তাই আমি মনেকরি এখন এই কথার জবাব সংশ্লিষ্ট মন্ত্রণালয় গুলোকে আইন অনুযায়ী সংবাদ সম্মেলন করে আমাদেরকে জানাতে হবে। আমি আরো বলতে চাই আমাদের নেতা হানিফ বহুদিন পর সময় উপযোগী একটা ভাল কথা বলেছেন এবং আমি আশাকরবো তিনি তাঁর এই কথার মর্যাদা দেবেন। এবং ওনার করা এই পশ্নের জবাব তিনি এসব আমলাদের কাছ থেকে বের করে এনে আমাদেরকে অবহিত করাবেন। আল্লাহ্‌ আমাকে সহ সবাইকে যেন আমাদের বলা কথাগুলো আমারা যেন নিজেরাই এর মূল্যায়ন করি এবং সেই কথাগুলোকে কাজে পরিণত করে আমাদের বলা কথাকে সঠিক ভাবে রূপ দেই সেই ক্ষমতা দান করেন। আমিন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হানিফ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ