Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২৩ জুলাই ২০১৯, ০৮ শ্রাবণ ১৪২৬, ১৯ যিলক্বদ ১৪৪০ হিজরী।

সিলেটে বিশ্ব কবিতা দিবস উদযাপন

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০১৯, ৭:৩৭ পিএম

সিলেটের মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে ‘বিশ্ব কবিতা দিবস-২০১৯’ উদযাপন করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের উদ্যোগে বৃহস্পতিবার সকাল ১১টায় অধ্যাপক এম. হাবিবুর রহমান লাইব্রেরি হলে বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে দিবসটি উদযাপন করা হয়।
ইংরেজি বিভাগের প্রধান অনিক বিশ্বাসের সভাপতিত্বে এবং বিভাগের শিক্ষার্থী সানজিদা রহমান ও জ্যোতিপ্রকাশ দাশ তালুকদার নির্ঝরের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সিলেট সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ অধ্যাপক হায়াতুল ইসলাম আকঞ্জি।
অনুষ্ঠানটি উপভোগ করেন বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ড. তৌফিক রহমান চৌধুরী, ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক শিব প্রসাদ সেন, বিশ্ববিদ্যালয়ের মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. সুরেশ রঞ্জন বসাক, অর্থনীতি বিভাগের প্রধান অধ্যাপক ড. এস এম আলী আক্কাস, সম্মিলিত সাংস্কৃতিক জোট সিলেটের সভাপতি আমিনুল ইসলাম লিটন প্রমুখ।
ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক স্নিগ্ধা দাশ এবং প্রভাষক তাসনুভা তাবাসসুমের যৌথ তত্ত্বাবধানে শিক্ষার্থীদের পরিবেশনায় ছিল একক কবিতা আবৃত্তি, কোরাস আবৃত্তি, মাইম, গান ও নৃত্য। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তাবৃন্দ অনুষ্ঠানটি উপভোগ করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ