Inqilab Logo

ঢাকা, রোববার, ২১ এপ্রিল ২০১৯, ৮ বৈশাখ ১৪২৬, ১৪ শাবান ১৪৪০ হিজরী।

নিউজিল্যান্ডের বর্ষসেরা উইলিয়ামসন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০১৯, ৮:১৩ পিএম

তিন ফর্ম্যাটেই ব্যাট হাতে দারুণ বছর কাটিয়েছেন কেন উইলিয়ামসন। তার স্বীকৃতিও পেলেন হাতেনাতে। নিউজিল্যান্ড ক্রিকেটের সবচেয়ে সম্মানসূচক খেতাব স্যার রিচার্ড হ্যাডলি পদক জিতে নিয়েছেন উইলিয়ামসন। অন্য পুরুষ বিভাগে সেরার পুরস্কার জিতেছেন রস টেইলর, ট্রেন্ট বোল্ট ও কলিন মুনরো।
২০১৮ সালের পারফরমেন্সের ভিত্তিতে বৃহস্পতিবার অকল্যান্ডে নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি) আয়োজিত অ্যাওয়ার্ড নাইট অনুষ্ঠানে বিজয়ীদের হাতে পদক তুলে দেয়া হয়। অনুষ্ঠান শুরু করা হয় গেল সপ্তাহে ক্রাইস্টচার্চে সন্ত্রাসী হামলায় হতাহতদের প্রতি শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে। এ হামলায় ৫০ ব্যক্তি নিহত ও বহু লোক আহত হয়। অল্পের জন্য রক্ষা পায় দেশটিতে সফররত বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল।
বিবেচিত সময়ে ৮৯ গড়ে ৮০১ রান করেন উইলিয়ামসন। যার স্বীকৃতি হিসেবে বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার লাভ করেন কিউই দলপতি। ৮৪ গড়ে ৭৫৯ রান করা টেইলর নির্বাচিত হন বর্ষসেরা ওয়ানডে খেলোয়াড়। টি-২০ ফরম্যাটের সেরা খেলোয়াড় হয়েছেন মুনরো। এছাড়া প্রথম শ্রেণির ক্রিকেটে ৩৫ উইকেট নিয়ে সেরা বোলার হয়েছেন বোল্ট।
নারী ক্রিকেটে সেরা ওয়ানডে খেলোয়াড় নির্বাচিত হন মেলিয়া কার। টি-২০ সেরা হন সোফি ডিভাইন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট

১৩ এপ্রিল, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ