Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ০৪ ভাদ্র ১৪২৬, ১৭ যিলহজ ১৪৪০ হিজরী।

অর্থদণ্ডেই পার রোনালদো!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০১৯, ৯:৩২ পিএম

অশ্লীল ভঙ্গিমায় গোল উদযাপনের দায়ে ক্রিশ্চিয়ানো রোনালদোকে ২০ হাজার ইউরো জরিমানা করেছে ইউরোপিয়ান ক্লাব ফুটবলের সর্বোচ্চ সংস্থা উয়েফা। চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর ফিরতি পর্বে অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে নেতিবাচক ভঙ্গিমায় গোল উদযাপন করেন জুভেন্টাস তারকা।
৩৪ বছর বয়সী সাবেক রিয়াল মাদ্রিদ তারকা অ্যাটলেটিকো কোচ ডিয়াগো সিমিওনের উদযাপনের জবাব দেন দুর্দান্ত হ্যাটট্রিক করে। প্রথম লেগে ঘরের মাঠে ২-০ গোলে জয় নিশ্চিত হওয়ার পর গ্যালারির দিকে ফিরে নিজের অ-কোষে হাত দিয়ে উদযাপন করেন সিমিওনে। এজন্য উয়েফা তাকে ২০ হাজার ইউরো জরিমানা করে। তুরিনে দ্বিতীয় লেগে ৩-০ গোলের জয়ে সবকটি গোল করেন রোনালদো। ম্যাচের শেষদিকে পেনাল্টি থেকে গোল করে সিমিওনের উদযাপনের জবাব দেন পর্তুগিজ তারকা।
একই অপরাধে এবার রোনালদোকেও একই শাস্তি প্রদাণ করা হলো। এক্ষেত্রে তার ও তার দল জুভেন্টাসের ভাগ্য ভালো বলতেই হয়। কেবল অর্থদন্ড দিয়েই পার পেলেন ‘সিআর-সেভেন’। এ ধরণের অপরাধে একজন খেলোয়াড় এক থেকে তিন ম্যাচ নিষিদ্ধ হওয়ার নিয়ম রয়েছে।
চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে জুভেন্টাসের প্রতিপক্ষ ডাচ ক্লাব আয়াক্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল


আরও
আরও পড়ুন