Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মেহেরপুরে তিন সহোদর হত্যায় মৃত্যুদণ্ড

প্রকাশের সময় : ১৯ মে, ২০১৬, ১২:০০ এএম

মেহেরপুর জেলা সংবাদদাতা : মেহেরপুরে আট বছর পর তিন সহোদর হত্যা মামলার রায়ে একজনকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছে আদালত। সেই সাথে আরও দুজনকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করা হয়েছে।
আজ বৃহস্পতিবার এ রায় ঘোষণা করেন মেহেরপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ টি এম মুসা।
অতিরিক্ত পিঁপিঁ শহিদুল ইসলাম জানান, তিন সহোদরকে কুপিয়ে ও গুলি করে হত্যার মামলায় আসামি মিনহাজুল আবেদীন দুখুকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছে আদালত। এ ছাড়া আজিম উদ্দীন ও তোজাম্মেল ওরফে চেতন আলীকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করা হয়েছে। এ মামলায় দণ্ডিত তিনজন বাদে বাকিদের বেকসুর খালাস দেয়া হয়।
রায় ঘোষণার সময় চেতন আলী আদালতে উপস্থিত থাকলেও দুখু এবং আজিম উদ্দীন পলাতক রয়েছেন বলেও জানান তিনি।
মামলার নথি থেকে জানা যায়, ইউনিয়ন পরিষদ নির্বাচনের বিরোধকে কেন্দ্র করে ২০০৮ সালের ৩০ আগস্ট রাতে গাংনী উপজেলার সীমান্তবর্তী ধলা গ্রামের ইউপি সদস্য ইমদাদুল হক, তার দুই ভাই জাহিদুল ইসলাম ও রুহুল আমিনকে কুপিয়ে এবং গুলি করে হত্যা করে সন্ত্রাসীরা।
এ ঘটনায় নিহত ইমদাদুল হকের স্ত্রী রেনুকা খাতুন বাদী হয়ে দুখুকে প্রধান আসামি করে ১৬ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ১০/১৫ জনের নামে একটি হত্যা মামলা দায়ের করেন। একই বছরের ৩০ নভেম্বর দুখুসহ ৩২ জনকে আসামি করে পুলিশ আদালতে অভিযোগ পত্র দেয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ