Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০১৯, ৬ বৈশাখ ১৪২৬, ১২ শাবান ১৪৪০ হিজরী।

মাছে মেশানো হয় বিষাক্ত রং

মীরসরাই (চট্টগ্রাম) থেকে ইমাম হোসেন | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০১৯, ১২:০৫ এএম

মীরসরাই উপজেলার বিভিন্ন হাট-বাজারে বিষাক্ত রঙ মিশিয়ে অবাধে বিক্রি হচ্ছে সামুদ্রিক নানা প্রজাতির মাছ। রঙ মেশানো এসব মাছের মধ্যে রয়েছে পোপা, লইট্যা, পুষ্প গুরা, ছোট চিংড়িসহ বিভিন্ন প্রজাতির সামুদ্রিক মাছ। ক্রেতারা তাজা মাছ মনে করে বেশি দাম দিয়ে এসব বিষাক্ত রঙ মেশানো মাছ কিনে নিয়ে প্রতারিত হচ্ছে।
উপজেলার বিভিন্ন বাজারে বিক্রি করতে আসা সব ধরনের মাছে বিষাক্ত রঙ মিশিয়ে বিক্রি হচ্ছে বলে অভিযোগ করেন এলাকাবাসী।
জানা যায়, বিশেষ করে সাগরের সন্নিকটে সাহেরখালী সুইচ, ডোমখালী সুইচ, বামনসুন্দর সুইচ, মুহুরী প্রজেক্ট সুইচ, মিয়াজন ঘাট দিয়ে বিভিন্ন প্রজাতির সাগরের মাছ কূলে নিয়ে আসে জেলেরা।
আর কিছু অসাধু ব্যবসায়ীরা অল্পদামে ক্রয় করে বিভিন্ন বাজারে প্রেরন করে। সেসব মাছগুলো বাজারে নিয়ে যাওয়ার সময় ক্ষতিকারক রঙ মিশিয়ে উপজেলার বিভিন্ন বাজারে, খেয়ারহাট, আবুতোরাব, বড়তাকিয়া, মীরসরাই, মিঠাছরা, জোরারগঞ্জ, বারইয়াহাটসহ বিভিন্ন পাড়া মহল্লায় দেদারচ্ছে বিক্রি হচ্ছে। কিন্তু কোন প্রকার পদক্ষেপ নেয়নি কোন প্রশাসন।
এই ব্যাপারে মীরসরাই মৎস্য কর্মকর্তা মাহমুদুর ইসলাম চৌধুরী বলেন, বাজারে মাছে ক্ষতিকারক রঙ মেশানো বিষয়ে সব সময় তৎপর। এসব রঙ শরীরের জন্য খুবই ক্ষতিকারক। তাই এসব অসাধু ব্যবসায়ীদের হাতেনাতে ধরতে পারলে আমরা ভোক্তা অধিকার আইন এবং মৎস্য নিয়ন্ত্রন আইনের মাধ্যামে জেল হাজতে প্রেরণ করে থাকি।



 

Show all comments
  • ash ২২ মার্চ, ২০১৯, ৫:২৫ এএম says : 0
    PROSHASHON VEJAL-BISH MISHANOR BEPARE SHOKTO KONO BEBOSTAH NICHE NA, AI BISHAR KARONE DESHE LOKHO LOKHO MANUSHER KIDNI-LEVER ROG HOCHE ! KINTU BANGLADESHER PM THEKE SHURU KORE POROSHASHONER KEW E VURUKHEP KORCHE NA !! DORA PORLLE 2-3 MASHER JAIL 500TAKA FINE THATS ABOUT IT, WHAT A BULLSHITT !! OI SHALADER TO TANGGANO WICHIT !! HA HOY TO AMADER PM MONTRIRA DESHI KONO KHABAR E KHAY NA, ONARA TO AKTU AMASHA HOLEO WRE SINGAPUR JAY TREATMENT KORATE!! KHBAR O MONE HOY SINGAPUR USA THEKE E ENE KHAY KINTU AMADER SHADHARAON MANUSH????
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন