Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬, ১৮ মুহাররম ১৪৪১ হিজরী।

শর্তসাপেক্ষে আইপিএলে সাকিব

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

দেশের একমাত্র ক্রিকেটার হিসেবে আইপিএলে অংশ নিচ্ছেন সাকিব আল হাসান। আগের দিন আকমার খান ইঙ্গিত দিয়েই রেখেছিলেন, গতকালই আনুষ্ঠানিকভাবে হাতে অনাপত্তিপত্র পেলেন দেশসেরা এই অলরাউন্ডার। তবে সেখানে জুড়ে দেয়া হয়েছে বেশ কিছু শর্ত!
অবশ্য শর্তগুলো তার এবং দেশের কল্যানের জন্যই। যেহেতু মাত্রই তিনি আঙুলের ইনজুরি থেকে সেরে উঠেছেন এবং সামনে বিশ্বকাপের মতো মহাগুরুত্বপূর্ণ আসর। শর্তগুলো এমন; আইপিএলের দ্বাদশ আসরে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলার সময় তাকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মেডিকেল ও ফিজিও থেরাপি টিমের সঙ্গে সার্বক্ষনিক যোগাযোগ রাখতে হবে। এবং তার ফিটনেসের অবস্থা তাদের অবহিত করতে হবে। গতকাল বিসিবি কার্যালয়ে সংবাদ মাধ্যমকে সিইও নিজামউদ্দিন চৌধুরী সুজন জানান, ‘আমরা চেষ্টা করছিলাম সাকিবের ফিটনেস প্রসঙ্গে সম্পূর্ণ একটি সিদ্ধান্তে এসে তার এনওসি দেওয়ার জন্য। আমরা আজকে (গতকাল) চিকিৎসকের যে মতামত পেয়েছি তার ওপর ভিত্তি করে তার এনওসি ইস্যু করে দিয়েছি। এনওসিতে উল্লেখ করে দেওয়া আছে, যেন টাইম টু টাইম আমোদের মেডিকেল টিম ও ফিজিও থেরাপিস্টের সাথে ওনার যোগাযোগ থাকে এবং ফিটনেস সম্পর্কে জানানো হয়।’

২৩ মার্চ শুরু হয়ে আইপিএল চলবে ১২ মে পর্যন্ত। ২০ এপ্রিল মিরপুরে শুরু হবে বাংলাদেশের আয়ারল্যান্ড সফরের প্রস্তুতি ক্যাম্প। সেক্ষেত্রে সাকিবকে মাঝপথে ফিরিয়ে আনা হবে কিনা জানতে চাইলে নিজাম উদ্দিন চৌধুরী বলেন, ‘সাকিব কবে দলের (বাংলাদেশ) সাথে যোগ দেবেন বা কোন সময়ে যোগ দেবেন সেটি টিম ম্যানেজমেন্টের সাথে আলোচনা করে এবং ক্রিকেট পরিচালনা বিভাগ এ ব্যাপারে সিদ্ধান্ত দেবে।’ আইপিএলে অংশ নিতে কবে দেশ ছাড়বেন সাকিব? সংবাদ মাধ্যমের করা এমন প্রশ্নের জবাবে সিইওর ভাষ্য হলো, ‘হয়তো শিগগিরই তিনি যাবেন। তিনি যে দলের হয়ে খেলছেন তাদের সঙ্গে যোগাযোগ করে হয়তো ঠিক করবেন কবে যাবেন।’

আগামীকাল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ও চেন্নাই সুপার কিংসের মধ্যকার ম্যাচ দিয়ে পর্দা উঠছে আইপিএল ষষ্ঠ আসরের। পরদিনই নিজেদের প্রথম ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের মুখোমুখি হবে সাকিবের সানরাইজার্স হায়দরাবাদ।


দ্রæততম মানব তরুণ, মানবী শারমিন
চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ ক্রীড়া সমিতি আয়োজিত বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় পুরুষ বিভাগে ১০০ মিটার দৌড়ে দ্রæততম মানব হয়েছেন তরুণ কুমার মালি। এছাড়া মহিলা বিভাগে ১০০ মিটার দৌড়ে দ্রæততম মানবী হয়েছেন শারমিন আক্তার। শহীদ প্রকৌশলী শামসুজ্জামান স্টেডিয়ামে (বন্দর স্টেডিয়াম) অনুষ্ঠিত এবারের প্রতিযোগিতায় ২৮টি ইভেন্টে প্রায় দুই শতাধিক প্রতিযোগী অংশ নেন। তার মধ্যে মহিলা প্রতিযোগী রয়েছেন ৩০ জন।

প্রতিযোগিতা শেষে পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথি চট্টগ্রাম বন্দরের চেয়ারম্যান রিয়ার এডমিরাল জুলফিকার আজিজ। এ সময় বন্দর কর্তৃপক্ষের প্রধান অর্থ ও হিসাব রক্ষণ কর্মকর্তা এবং ক্রীড়া সমিতির সভাপতি মোঃ হাবিবুর রহমান, বন্দরের সচিব ও ক্রীড়া সমিতির সাধারণ সম্পাদক মোঃ ওমর ফারুক উপস্থিত ছিলেন। এর আগে সকালে এ বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন বন্দর চেয়ারম্যান রিয়ার এডমিরাল জুলফিকার আজিজ।



 

Show all comments
  • Mubarak Husain ২২ মার্চ, ২০১৯, ২:৪৮ এএম says : 0
    Lots of Good Wishes for him
    Total Reply(0) Reply
  • মৌমিতা ২২ মার্চ, ২০১৯, ২:৪৯ এএম says : 1
    আইপিএলে সাকিবের যাওয়াটা দরকার।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাকিব

৩ সেপ্টেম্বর, ২০১৯
৩০ জুলাই, ২০১৯

আরও
আরও পড়ুন