Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০১৯, ৫ বৈশাখ ১৪২৬, ১১ শাবান ১৪৪০ হিজরী।

ইমরানের বিশেষ আমন্ত্রণে পাকিস্তানে মাহাথির

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০১৯, ১:০৭ এএম

মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ তিন দিনের সফরে পাকিস্তান পৌঁছেছেন। গতকাল বৃহস্পতিবার রাতে রাওয়ালপিন্ডির নূর খান এয়ারবেসে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান মাহাথিরকে স্বাগত জানান। এ সময় পররাষ্ট্রমন্ত্রী মাহমুদ কোরেশীসহ উচ্চ পর্যায়ের একটি প্রতিনিধি দল তার সঙ্গে উপস্থিত ছিল। মাহাথির মোহাম্মদ আগামীকাল শনিবার পর্যন্ত তিনি পাকিস্তানে অবস্থান করবেন। তার সঙ্গে ব্যবসায়ীসহ উচ্চ পর্যায়ের একটি প্রতিনিধি দলও রয়েছে। সফরকালে আগামীকাল পাকিস্তান দিবসের বিশেষ প্যারেডে সম্মানিত অতিথি থাকবেন মাহাথির মোহাম্মদ। পাকিস্তানের প্রেসিডেন্ট ডা. আরিফ আলভি ও প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে বিশেষ বৈঠকে বসবেন তিনি।
পাকিস্তান পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ডা. মোহাম্মদ ফয়সাল জানান, মাহাথিরের পাকিস্তান সফরে দুই দেশের মধ্যে বন্ধুত্ব ও ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক আরো জোরদার হবে। ব্যবসায়িক, বাণিজ্যিক ও প্রতিরক্ষা সম্পর্কে দুই দেশের জনগণের স্বার্থকে কেন্দ্র করেই আলোচনা হবে। তবে সামরিক বিষয়ে কোন ধরনের চুক্তি হবে তা স্পষ্ট করেনি পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়।
এছাড়া বিভিন্ন শিল্প কারখানার প্রধান নির্বাহীদের একটি গোলটেবিল বৈঠকে উপস্থিত থাকবেন দুই প্রধানমন্ত্রী। পাকিস্তানের অটোমোবাইল ও টেলিযোগাযোগ খাতে মালয়েশিয়ার ব্যবসায়ীদের বিনিয়োগ প্রত্যাশা করা হচ্ছে। সূত্র : ডন ও জি নিউজ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ