Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ সফর ১৪৪১ হিজরী

সাতক্ষীরা জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচন

এড. এম শাহ আলম সভাপতি ও এড. তোজাম্মেল হোসেন সাধারণ সম্পাদক নির্বাচিত

সাতক্ষীরা থেকে আক্তারুজ্জামান বাচ্চু | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০১৯, ৯:৪৫ এএম | আপডেট : ১২:৩০ পিএম, ২২ মার্চ, ২০১৯

সাতক্ষীরা জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচনে (২০১৯) এডভোকেট এম শাহ আলম সভাপতি ও এডভোকেট তোজাম্মেল হোসেন তোজাম সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। বৃহস্পতিবার (২১ মার্চ) ভোট শেষে রাত সাড়ে নয়টায় জেলা আইনজীবী সমিতির ১১ টি পদের ফলাফল ঘোষনা করেন প্রধান নির্বাচন কমিশনার এডভোকেট আব্দুল জলিল (১) । এ সময় প্রার্থীসহ আইনজীবী ও নির্বাচন কমিশনারগণ উপস্থিত ছিলেন। নির্বাচনে ৪৮৯ জন ভোটারের মধ্যে ৪৭২ জন ভোট প্রদান করেন।

ঘোষিত ফলাফলে জানা যায়, ওয়ার্কাস পার্টির এড. এম শাহ আলম ২৫৯ ভোট পেয়ে নির্বাচিত হন। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী বিএনপি এড. শেখ আব্দুস সাত্তার (১) পেয়েছেন ২১০ ভোট। সাধারণ সম্পাদক পদে বিএনপি’র এড. তোজাম্মেল হোসেন তোজাম ২৩৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। প্রতিদ্বন্দ্বী প্রার্থী বর্তমান সাধারণ সম্পাদক ও সাতক্ষীরা ল কলেজের প্রভাষক এড. আ.ক.ম রেজওয়ান উল্লাহ সবুজ (আ’লীগ) পেয়েছেন ২২৪ ভোট। সহ-সভাপতি পদে বিএনপি সমর্থিত মহিতুল ইসলাম ২৩০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। এ পদে এ টি এম বাসারাতুল্লাহ আওরঙ্গী পেয়েছেন ১৪৫ ভোট ও মোঃ রুহুল আমিন ৯১ ভোট। যুগ্ম-সম্পাদক পদে বিএনপি সমর্থিত এ বি এম আনিসুজ্জামান আনিস ১৭০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। প্রতিদ্বন্দ্বী আশরাফুজ্জামান বাবু পেয়েছেন ১৫৭ ভোট ও শেখ মুস্তাফিজুর রহমান শাহনেওয়াজ পেয়েছেন ১৩৯ ভোট। কোষাধ্যক্ষ পদে বিএনপি সমর্থিত মোঃ রফিকুল ইসলাম ২৩৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। প্রতিদ্বন্দ্বী প্রার্থী মোঃ মোস্তফা জামান ২২৭ ভোট পেয়ে পরাজিত হন। সহ-সম্পাদক (লাইব্রেরী) পদে বিএনপি সমর্থিত মোঃ ইউনুস আলী ১৬৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। এ পদে মোঃ আব্দুল জলিল (৩) পেয়েছেন ১৪৪ ভোট ও আ ক ম শামসুদ্দোহা খোকন ১৪৯ ভোট। সহ-সম্পাদক (ক্রীড়া) পদে বিএনপি সমর্থিত মোঃ আকবর আলী ৩০৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। এ পদে মোঃ সালাউদ্দীন (২) ১৫০ ভোট পেয়েছেন। সহ-সম্পাদিকা (মহিলা) পদে অন্য কোন প্রার্থী মনোনয়ন পত্র জমা না দেয়ায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন আ’লীগ সমর্থিত লাকী ইয়াছমিন। এছাড়া সদস্যেও তিনটি পদে বিএনপি’র শিহাব মাসউদ সাচ্চু ৩১৫ ভোট, আ’লীগের শাহেদুজ্জামান সাহেদ ৩০০ ভোট ও রফিকুল ইসলাম রফিক ২৯৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনের সহযোগি হিসেবে কাজ করেছেন কমিশনার এড. মোঃ আক্তারুজ্জামান, এড. তারক কুমার মিত্র, এড. আনিছুর কাদির ময়না ও এড. শাকিলা খানম। সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত সাতক্ষীরা আইনজীবি সমিতিতে ভোট গ্রহণ হয়। নিয়মানুযায়ি সাতক্ষীরা জেলা আইনজীবি সমিতিতে কোনো প্যানেল ছাড়াই স্বতন্ত্রভাবে প্রত্যেক আইনজীবি নির্বাচনে অংশগ্রহণ করতে পারেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন