Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাসূলের (সা.) উদ্ধৃতি দিয়ে যে বার্তা দিলেন প্রধানমন্ত্রী জেসিন্ডা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০১৯, ২:২৩ পিএম

গত শুক্রবার নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের হামলার শোক প্রকাশ করে আজ আল নুর মসজিদের কাছে হ্যাগলি পার্কে কয়েক হাজার মানুষ সমবেত হয়েছেন। সেখানে যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্নও। তিনি মুসলিম সম্প্রদায়ের প্রতি সংহতি প্রকাশ করে তাদের উদ্দেশে বলেন, নিউজিল্যান্ড আপনাদের দুঃখে ব্যথিত। আমরা সবাই এক।

মহানবী হযরত মোহাম্মদ (সা.)-এর উদ্ধৃতি দিয়ে প্রধানমন্ত্রী জেসিন্ডা বলেন, পারস্পরিক উদারতা, সমবেদনা এবং সহানুভূতিতে বিশ্বাসীরা একটি শরীরের মতো। যখন শরীরের কোন একটি অংশ ব্যথা পায় তখন পুরো শরীরই সেই ব্যথা অনুভব করতে পারে।



মন্ত্রী ও নিরাপত্তা বাহিনীর বেষ্টনীর ভেতরে অবস্থান করা আরডানের মাথায় কালো পোশাক ও হিজাব পরা ছিলেন। এমনকি হ্যাগলি পার্কের নারী পুলিশরাও একটি লাল গোলাপসহ কালো হিজাব পরেছিলেন।



 

Show all comments
  • ম নাছির উদ্দীন শাহ ২২ মার্চ, ২০১৯, ৩:১৩ পিএম says : 0
    মানবতাবাদী মানুষ যাহারা তাহারা ধন রত্ন জাতি বর্ণ কিছুই চাহে না। চাহে শুদো আত্বার মিলন। যাহার হ্নদয়ে মানব প্রেমের সেই সুর বাজিয়েছে সে ধন্য। পরের অস্হিত্বের সহিদ মিলিয়া মিশিয়া রুপান্তরীত হয়ে য়াওয়ার আত্বার মিলন। ইহাতে সিদ্ধী লাভ করিতে হইলে মানব প্রেমের বিতর দিয়ে প্রবেশ করিতে হইবে। মাননী প্রধান মন্ত্রী জেসির্ডা আনডার্ন আপনী যে জাতি হও ক্ষতি কি কোটি কোটি মানুষের ভালবাসা থাকিবে।
    Total Reply(0) Reply
  • Shahinur islam ২২ মার্চ, ২০১৯, ৯:১১ পিএম says : 0
    Tomi manos.tomi moha geni.tomi sotto.tomi apon.tomi sondor.tomar manos sondor.tomar des sondor.tomar cinta sondor.tomar ecca sondor.he santir deser prodan montri.
    Total Reply(0) Reply
  • Mohammed Kowaj Ali khan ২২ মার্চ, ২০১৯, ৯:৩৮ পিএম says : 0
    সালাম সালাম লওহে সালাম ওহে দরদি । দরদি প্রধান মন্ত্রী জেসিন্ডা। আপনি দৃস্টান্ত স্থাপন করিলেন। আল্লাহ তা'আলার রহমত বরষিত হৌক আপনার উপর। ইনশাআল্লাহ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিউজিল্যান্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ