Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ০৪ ভাদ্র ১৪২৬, ১৭ যিলহজ ১৪৪০ হিজরী।

ক্যান্সার জয়ের পর বই লিখলেন এই অভিনেত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০১৯, ৫:১২ পিএম

ক্যান্সার একটি মরণব্যাধি। এই ব্যাধিতে যে বা যিনি আক্রান্ত হন। তিনিই একমাত্র জানেন এর ভয়াবহতা। এই রোগের সঙ্গে লড়াই করে বেচে ফেরা সত্যিই কল্পনার মতোই। বেশির ভাগ ক্ষেত্রেই ক্যান্সারে আক্রান্ত রোগী হেরে যান জীবন যুদ্ধে। নানা সময় এই রোগে আক্রান্ত হতে দেখা গিয়েছে বলিউডের নামীদামী অভিনেতা-অভিনেত্রীকে। এই তালিকায় রয়েছেন ঋষি কাপুর, ইরফান খান, মনীশা কৈরালা সহ অনেকেই। বর্তমানে চিকিৎসার জন্য দীর্ঘদিন ধরে যুক্তরাষ্ট্রের একটি হাসপাতালে অবস্থান করেছেন ঋষি কাপুর।

এছাড়া কয়েকদিন আগে ক্যান্সারের চিকিৎসা শেষে দেশে ফিরেছেন ইরফান খান। সূত্রের খবর অনুযায়ী এই দুজনের অবস্থা এখন আগের চেয়ে অনেকটাই ভালোর দিকে। এদিকে মনীশা কৈরালাতো রীতিমতো ক্যন্সারকে না বলেছেন। এই রোগ থেকে সম্পূর্ণ ভাবেই তিনি মুক্তি পেয়েছেন। মরণব্যাধি ক্যান্সার মুক্তির পর মনীশা নিজের অভিজ্ঞতার আলোতে ইতোমধ্যেই লিখেছেন একটি বই। মনীষা কৈরালার লেখা বইটির নাম, ‘হিলড: হাউ ক্যানসার গেভ মি এ নিউ লাইফ’। এ অভিনেত্রী জানান তার মাথায় আরো বেশ কিছু ভাবনা রয়েছে। তা নিয়ে তিনি আরো লিখতে চান।
সম্প্রতি আইএএনএস-কে একটি সাক্ষাৎকার দেওয়ার সময় মনীষা বলেন, ‘মাথার মধ্যে আরো বেশ কিছু ভাবনা ঘোরাফেরা করে। কিন্তু যখন ভাবি সেগুলো প্রকাশ করব তখন লেখার কথাই আগে মাথায় আসে।’
উল্লেখ্য, এই অভিনেত্রীর পরের চলচ্চিত্রের নাম ‘প্রস্থানম’। সেখানে তাকে সঞ্জয় দত্তের স্ত্রীর ভূমিকায় দেখা যাবে। মনীষা বলেন, ‘ইদানীং চলচ্চিত্রের চরিত্র চিত্রায়নে একটা বড় ধরনের পরিবর্তন এসেছে। আমিও চাই এমন নতুন ধরনের কাজ করতে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন