Inqilab Logo

ঢাকা, রোববার, ২১ এপ্রিল ২০১৯, ৮ বৈশাখ ১৪২৬, ১৪ শাবান ১৪৪০ হিজরী।

পটিয়ায় অনুমোদন ছাড়াই নির্মাণ হচ্ছে ভবন

পটিয়া (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০১৯, ১২:০৬ এএম

পটিয়া পৌরসভার কোন ধরনের অনুমোদন ছাড়াই বহুতল একটি ভবন নির্মাণের কাজ চলছে বলে অভিযোগ পাওয়া গেছে। চট্টগ্রাম-কক্সবাজার আরকান মহা সড়কের পৌর সদরের থানা সন্নিকটের দক্ষিণ পাশে ভবনটি নির্মাণ কাজ করছেন উপজেলার খরনা ইউনিয়নের বাসিন্দা মো: আইয়ুব আলী। ইমারত নির্মাণ ভঙ্গ করার কারণে বহুতল ভবনের কাজ বন্ধ রাখার জন্য পৌর কর্তৃপক্ষ একটি নোটিশও দিয়েছে। এ জায়গা নিয়ে আইয়ুব আলী ও জাহাঙ্গীর নামে দুই পক্ষের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। বর্তমানে চট্টগ্রাম জেলা জজ আদালতে একটি আপিল মামলা বিচারাধীন আছে। পৌরসভার নোটিশ অমান্য করে আইয়ুব আলী দিনে ও রাতে ইমারত নির্মাণ কাজ করে যাচ্ছে। এছাড়াও নক্শা অনুমোদন এবং প্রকৌশলীর মতামত না থাকলে নির্মিত ভবন যে কোন মুহুর্তে ঝুঁকে যেতে পারে। এতে দুর্ঘটনার সম্ভাবনা রয়েছে।
পটিয়া পৌরসভা সূত্রে জানা গেছে, পৌর সদরে উপজেলার খরনা ইউনিয়নের বাসিন্দা মো. আইয়ুব আলী বহুতল একটি ভবন নির্মাণের কাজ শুরু করেছেন। এই জায়গা নিয়ে পটিয়া পৌরসভার সোনা মিয়ার পুত্র ঠিকাদার জাহাঙ্গীর আলমের সঙ্গে দীর্ঘদিন বিরোধ চলে আসছে।
এ ব্যাপারে জাহাঙ্গীর আলম জানান পৌরসভার অনুমোদন না নিয়ে কাজ করার বিষয়টি পটিয়া থানা পুলিশকে জানালেও পুলিশ কোন ব্যবস্থা নিচ্ছে না।
আইয়ুব আলী থেকে জানতে চাইলে তিনি বলেন, জাহাঙ্গীর আলমের দায়েরকৃত মামলায় পটিয়া ১ম সহকারী জজ আদালত নিষেধাজ্ঞা দিলে তিনি যুগ্ম জেলা জজ আদালতে একটি আপিল করেন, এতে জাহাঙ্গীর আলমের নিষেধাজ্ঞা খারিজ করে দেয়।
পটিয়া পৌরসভার সহকারী প্রকৌশলী মিজানুর রহমান থেকে জানতে চাইলে তিনি বলেন, বহুতল ভবনের ইমারত নির্মাণে কোন ধরনের অনুমোদন নেওয়া হয়নি। যার কারণে কাজ বন্ধ রাখার জন্য মো. আইয়ুব আলীকে একটি নোটিশও দেওয়া হয়েছে এবং কাজ বন্ধ রাখার জন্য বলা হয়েছে।
পটিয়া থানার ওসি শেখ নেয়ামত উল্লাহ্্ জানান আদালত ও পটিয়া পৌরসভা থেকে কাজ বন্ধের ব্যাপারে কোন আদেশ তিনি পাননি। তাই তিনি কোন ব্যবস্থা নিতে পারছেন না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ