Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬, ১৬ মুহাররম ১৪৪১ হিজরী।

নারী সাফের পঞ্চম শিরোপা ভারতের

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০১৯, ৯:০১ পিএম

নতুন কোন চ্যাম্পিয়ন পায়নি টুর্নামেন্ট। সাফ মহিলা চ্যাম্পিয়নশিপের পঞ্চম শিরোপাও গেল ভারতের ঘরে। আগের চারবার যারা শিরোপা জিতেছে, সেই ভারতই জিতলো সাফের পঞ্চম শিরোপা।

শুক্রবার নেপালের বিরাটনগনস্থ সাহিদ রঙ্গশালায় নারী সাফের ফাইনালে একক আধিপত্য বিস্তার করে খেলে ভারত ৩-১ গোলে স্বাগতিক নেপালকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় ভারত। এটা ভারতের টানা পাঁচ শিরোপা জয়। এ নিয়ে দক্ষিণ এশিয়ার মেয়েদের এই ফুটবল চ্যাম্পিয়নশিপে ফাইনালে ৪ বার মুখোমুখি হয়ে চারবারই হারলো নেপাল। আর শিলিগুড়িতে অনুষ্ঠিত চতুর্থ আসরের ফাইনালে উঠেছিল বাংলাদেশ। এবার বাংলাদেশ বিদায় নিয়েছে সেমিফাইনালে ভারতের কাছে ৪-০ গোলে হেরে।

দক্ষিণ এশিয়ায় মেয়েদের ফুটবলে ভারতই সেরা। এটা আরেকবার প্রমাণ হলো। শুক্রবার নেপালের বিপক্ষে ফাইনালে স্বাগতিকদের পাত্তাই দেয়নি ভারত। ম্যাচের ২৬ মিনিটে গোল করে এগিয়ে যায় ভারতীয়রা (১-০)। ৩৩ মিনিটে নেপাল গোল করে ম্যাচ ফিরলেও শেষ রক্ষা হয়নি (১-১)। বিরতির পর ভারত আরো দু’গোল আদায় করে ৩-১ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

১৫ সেপ্টেম্বর, ২০১৯
১৫ সেপ্টেম্বর, ২০১৯
১৫ সেপ্টেম্বর, ২০১৯
১৪ সেপ্টেম্বর, ২০১৯
১৩ সেপ্টেম্বর, ২০১৯
১২ সেপ্টেম্বর, ২০১৯
১১ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ