Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

চুইংগাম চিবিয়ে...

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০১৯, ১২:০৫ এএম

ম্যানচেস্টার ইউনাইটেডে কিংবদন্তি কোচ স্যার অ্যালেক্স ফার্গুসনের চিবানো একটি চুইংগাম বিক্রি হয়েছে আকাশছোঁয়া দামে। খেলা চলার সময়ে দলটির হয়ে ২৬ বছর দায়িত্ব পালন করা এই কোচের টাচলাইনে দাড়িয়ে চুইংগাম চিবানোর দৃশ্যটি কয়েক বছর আগেও ছিল অতি পরিচিত। এখন তিনি দায়িত্ব থেকে অবসরে গেছেন, ওল্ড ট্রাফোর্ডের টাচলাইনেও এখন আর কাউকে দেখা যায় না চুইংগাম চিবাতে।
তিনি কোচ থাকা কালীন ম্যানচেস্টার ইউনাইটেডের শেষ খেলায় এক ভক্ত ফার্গুসনের মুখের চিবানো চুইংগাম যেন নিজের সংগ্রহে রেখেছিলেন। সম্প্রতি সেটিই নিলামে বিক্রি করে সেই ভক্ত এখন কোটিপতি। ফার্গুসনের মুখ থেকে ফেলে দেওয়া এঁটো চুইংগাম বিক্রি হয়েছে তিন লাখ নব্বই হাজার ইউরোতে। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় সাড়ে চার কোটি টাকা।
ফার্গুসনের অধীনে ম্যানচেস্টার ইউনাইটেড তাদের শেষ ম্যাচটা খেলেছিল ওয়েস্ট ব্রমউইচ অ্যালবিওনের বিপক্ষে। দুর্দান্ত সে ম্যাচ ড্র হয়েছিল ৫-৫ গোলে। নখ কামড়ানো উত্তেজনার সে ম্যাচে ফার্গুসন সেদিন বিক্রি হওয়া চুইংগামটিই চিবিয়েছিলেন। তবে এই অর্থ সেই ভক্ত পুরোটাই দান করে দিয়েছেন ম্যানচেস্টার ইউনাইটেড ফাউন্ডেশনের কোষাগারে। সূত্র: নিউজ এইট্টিন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ