Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

পরিচয়হীন বৃদ্ধার অসহায় জীবন

স্টাফ রিপোর্টার, পাবনা থেকে | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০১৯, ১২:১০ এএম

তার নাম-পরিচয় কি, কোথা থেকে এসেছেন এই বৃদ্ধা কেউ জানেন না। আশি বছরের বয়সে ন্যুব্জ দেহ নিয়ে তিন বছরের অধিককাল সময় ধরে পড়ে আছেন পাবনা শহরের উপকন্ঠে জালালপুর বাজারে। হয়তো তার পরিচয় আছে। বয়সের কারণে স্মৃতি-বিস্মৃতি হওয়ায় সব ভুলে গেছেন। মানুষের দয়া-অনুগ্রহে একটি কম্বলকে সম্বল করে এই বাজারের পাশে একটি আম গাছের পাশে শুয়ে থাকেন। কেউ কিছু দিলে খেতে পান, না দিলে উপোস করেই কেটে যায় দিন।
জালালপুর বাজারের নাইট গার্ড মুন্তাজ জানান, এই বৃদ্ধ মহিলা প্রায় তিন বছর আগে জালালপুরে আসেন। তাকে দেখা যায় মার্কেটের রাতুল ফার্মেসী ও ইকবাল নামে একজন চা দোকানীর সামনের রাস্তায়। এইভাবে কেটে যাচ্ছে তার জীবন। এই তিন বছরে বৃদ্ধার খোঁজে কেউ আসেনি।
এলাকার লোকজন সাহায্য-সহযোগিতা করেন। অসুখ-বিসুখে বিনে পয়সায় ওষুধ দেন। তাকে পাবনা সরকারি হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়েছে এমন তথ্য জানা যায়নি। আসেনি তার কাছে এনজিও কিংবা সমাজ সেবা দপ্তরের কোন লোকজন। আলহাজ আবুল হোসেন রানা জানান, সম্ভবত: এই মহিলা অন্য কোন জেলার হবেন। পরিবারের লোকজন হয়তো সুযোগ মতো এই বাজারে রেখে চলে গেছেন। বিষয়টি যাই হোক এই বৃদ্ধার পরিচয় নিশ্চিত করা এবং তার সুচিকিৎসার ব্যবস্থা নেওয়া দরকার।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জীবন

২৮ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ