Inqilab Logo

ঢাকা, বুধবার ২৪ এপ্রিল ২০১৯, ১১ বৈশাখ ১৪২৬, ১৭ শাবান ১৪৪০ হিজরী।

দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স সরকারের মুখের কথা - চট্টগ্রামে ড. মইনুল ইসলাম

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০১৯, ১২:১০ এএম

দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স সরকারের মুখের কথা উল্লেখ করে দেশের বিশিষ্ট অর্থনীতিবিদ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইউজিসি অধ্যাপক ড. মইনুল ইসলাম বলেছেন যারা লুটপাটের অর্থনীতির চালু করেছে তারাই সরকারের পৃষ্ঠপোষকতা পাচ্ছেন। ধনকুবের উৎপাদন বাংলাদেশ চ্যাম্পিয়ন হয়েছে। গতকাল শুক্রবার নগরীতে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
এছাড়া, দুর্নীতি দমন কমিশনের মহাপরিচালক পদ থেকে মোহাম্মদ মুনীর চৌধুরীকে সরিয়ে দেওয়ায় ক্ষোভ প্রকাশ করে একুশে পদপ্রাপ্ত বুদ্ধিজীবী মইনুল ইসলাম বলেন, মুনীর চৌধুরী সবচেয়ে সাহসী ও সৎ কর্মকর্তা। অথচ তাকে দুর্নীতি দমন কমিশন থেকে বিজ্ঞান জাদুঘরে বদলি করা হয়েছে। হয়তো তিনি সরকারের কারও বিরুদ্ধে পদক্ষেপ নিতে গিয়েছিলেন।
গত ৩০ ডিসেম্বরের সংসদ নির্বাচনের মধ্য দিয়ে বাংলাদেশ আবার গণতন্ত্রহীনতার মধ্যে পড়েছে মন্তব্য করে এই বুদ্ধিজীবী বলেন, পুলিশ প্রশাসনকে ব্যবহার করে রাতের আঁধারে ব্যালট বাক্স ভরিয়ে ফেলা হয়েছে। এর মাধ্যমে গণতন্ত্র বড় সংকটে পড়ে গেল।
এবারের মন্ত্রিসভায় বেগম মতিয়া চৌধুরীকে না রাখার সমালোচনা করে একে ‘স্বেচ্ছাচার ও খামখেয়ালিপনার’ মন্ত্রিসভা বলে উল্লেখ তিনি বলেন, দেশের কৃষি বিপ্লবে নেতৃত্ব দেওয়া মতিয়া চৌধুরীর পরিবর্তে আরেকজনকে কেন আনতে হবে? এটা কি মন্ত্রিসভা হয়েছে? এটা তো স্বেচ্ছাচার আর খামখেয়ালিপনার মন্ত্রিসভা। এভাবে গণতন্ত্র হয় না।
শহীদ মিনারের সামনে অনুষ্ঠিত এ সম্মেলনে সভাপতিত্ব করেন যুব ইউনিয়ন, চট্টগ্রাম জেলা সংসদের সভাপতি রিপায়ন বড়ুয়া। সাধারণ সম্পাদক উজ্জ্বল শিকদারের সঞ্চালনায় এতে আরও বক্তব্য রাখেন বাংলাদেশ কলেজ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক অধ্যক্ষ মোহাম্মদ জাহাঙ্গীর, হাসান হাফিজুর রহমান সোহেল, আমির হোসেন আশিকুল ইসলাম জুয়েল প্রমুখ।
রাজৈরে সহকারী রিটার্নিং কর্মকর্তাকে প্রত্যাহারের নির্দেশ
মাদারীপুর জেলা সংবাদদাতা : আসন্ন ২৪ মার্চ অনুষ্ঠিতব্য মাদারীপুরের রাজৈর উপজেলা পরিষদ নির্বাচনে পক্ষপাতমূলক আচরণের অভিযোগে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও রাজৈর উপজেলা নির্বাচন অফিসার মিজানুর রহমানকে তাৎক্ষনিক প্রত্যাহারের নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন। গতকাল শুক্রবার কমিশন এ প্রত্যাহারের নির্দেশ দেয় বলে মাদারীপুর জেলা নির্বাচন অফিসার মো. মনিরুজ্জামান সাংবাদিকদের নিশ্চিত করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ