Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬, ২০ মুহাররম ১৪৪১ হিজরী

মেসি না রোনালদোর রাত?

আর কিছুক্ষণ পর মাঠে নামছেন সময়ের সেরা দুই তারকা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০১৯, ১২:২৯ এএম

জাতীয় দলের হয়ে দু’জনই মাঠে নামছেন প্রায় আট মাস পর। তাই সমর্থকরা হয়তো দু’জনের মাঠে নামার অপেক্ষাতেই আছেন। জনপ্রিয়তার দিক থেকেও কাউকেই পিছিয়ে রাখা যাবে না, এটা মানতেই হয়। বলছি আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি ও পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদোর কথা। শুক্রবার (২২ মার্চ) রাতে মাত্র ১৫ মিনিটের ব্যবধানে জাতীয় দলের হয়ে মাঠে নামছেন এই দুই তারকা।

রাতে প্রীতি ম্যাচে ভেনেজুয়েলার বিপক্ষে নামবে আর্জেন্টিনা। আর এই ম্যাচ দিয়েই বিশ্বকাপের পর জাতীয় দলের জার্সিতে ফিরছেন মেসি। অন্যদিকে, ইউরোর বাছাইপর্বের ম্যাচে মাঠে নামবেন রোনালদো। এই ম্যাচ দিয়ে জাতীয় দলে ফেরা হচ্ছে সিআরসেভেনের।

তবে সমর্থকদের জন্য যে বিষয়টি ঝামেলার হবে সেটি হচ্ছে ম্যাচের সময়। মাত্র ১৫ মিনিটের ব্যবধানে শুরু হবে এই দুটি ম্যাচ।বাংলাদেশ সময় রাত ১টা ৪৫ মিনিটে বেনফিকার মাঠে ইউক্রেনের বিপক্ষে নামবে কোচ ফার্নান্দো সান্তোসের দল পর্তুগাল। এরপর রাত ২টায় ওয়ান্ডা মেট্রোপোলিটানোতে ভেনেজুয়েলার বিপক্ষে নামবে কোচ লিওনেল স্কালোনির দল আর্জেন্টিনা।

তাছাড়া দুটি ম্যাচ যে দুটি শহরে অনুষ্ঠিত হবে তার মাঝের দুরত্ব ৬৩০ কিলোমিটার। তাই কিছু সমর্থকের ইচ্ছা থাকলেও গ্যালারিতে বসে দুটি ম্যাচ দেখার সুযোগ পাবেন না।

আর্জেন্টাইন সমর্থকদের জন্য এই ম্যাচের আগে ডি মারিয়ার ইনজুরিতে ছিটকে যাওয়ার খবরটি বেশ দুঃখজনক। পেশীর চোটের কারণে এই ম্যাচের আগে ছিটকে পড়েছেন এই উইঙ্গার।

তবে দুটি ম্যাচই যে আলাদা গুরুত্ব বহন করে সেটা বলাই যায়, কারণ দুটি ম্যাচে মাঠে নামবেন ফুটবল বিশ্বের অন্যতম সেরা দুই তারকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন