Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬, ২০ মুহাররম ১৪৪১ হিজরী

ফিঞ্চ-মার্শে ম্লান সোহেলের প্রথম

পাকিস্তানকে ৮ উইকেটে হারালো অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০১৯, ১:০২ এএম | আপডেট : ১:৪০ এএম, ২৩ মার্চ, ২০১৯

দু’দলের জন্যই সিরিজটি বিশ্বকাপের মহড়া। সে লক্ষ্যে শুরুটা ভালোই করেছিল পাকিস্তান। হারিস সোহেলের প্রথম সেঞ্চুরিতে ২৮০ রানের লড়াকু সংগ্রহই দাঁড় করায় ৫ উইকেট হারানো স্বাগতিক শিবির। সোহেল (১০১) ছাড়াও শান মাসুদ ৪০, শোয়েব মালিক ৪৮ এবং ফাহিম আশরাফ ও ইমাদ ওয়াসিম খেলেন ২৮ রানের ইনিংস।

দুটি উইকেট নেন কোল্টার-নাইল, একটি করে শিকার রিচার্ডসন, লায়ন ও ম্যাক্সওয়েলের।

তবে তার চাইতে বাজে হলো পাকিস্তানের বোলিং, দুর্দান্ত হলো অস্ট্রেলিয়ার ব্যাটিং। অ্যারন ফিঞ্চ আর শন মার্শের ব্যাটে সে লক্ষ্য মাত্র ২ উইকেট খুইয়েই পেরিয়ে যায় অজিরা। শুরুতে প্রথম উইকেট হারিয়েও ফিঞ্চ-মার্শ জুটিতেই জয়ের কাছাকাছি গিয়েছিল অস্ট্রেলিয়া। ২য় উইকেটে তারা যোগ করেন ১৭২ রান।

তবে সেঞ্চুরির পর বেশি দূর টেনে নিতে পারেন নি ফিঞ্চ (১১৬), বাকি পথটুকু হ্যান্ডসকম্বকে নিয়ে পেরিয়ে যান মার্শ। তবে রানের স্বল্পতায় তিন অঙ্ক থেকে ৯ রানের আক্ষেপ থেকে গেছে এই টপ অর্ডারের (৯১)। দুটি চরে ৩০ রানে অপরাজিত থাকেন হ্যান্ডসকম। একটি করে উইকেট নিয়েছেন আব্বাস-আশরাফ।

আজ দুবাইয়ের সারজায় সিরিজের প্রথম ম্যাচটি ৬ বল হাতে রেখেই জিতেছে অস্ট্রেলিয়া। এই জয়ে ৫ ম্যাচ ওয়ানডে সিরিজে ১-০ ববধানে এগিয়ে গেল সফরকারীরা।

১১৬ রানের অধিনায়কোচিত ইনিংসের জন্য ম্যাচ সেরার পুরস্কার জেতেন ফিঞ্চ।

আগামী রোববার একই ভেন্যুতে হবে দ্বিতীয় ওয়ানডে।

সংক্ষিপ্ত স্কোর:

পাকিস্তান: ৫০ ওভারে ২৮০/৫ (ইমাম ১৭, মাসুদ ৪০, হারিস ১০১*, আকমল ৪৮, মালিক ১১, আশরাফ ২৮, ওয়াসিম ২৮*; রিচার্ডসন ১/৬৪, কোল্টার-নাইল ২/৬১, লায়ন ১/৩৮, ম্যাক্সওয়েল ১/৫৭, জ্যাম্পা ০/৪৪, স্টয়নিস ০/১৪)।

অস্ট্রেলিয়া: ৪৯ ওভারে ২৮১/২ (খাওয়াজা ২৪, ফিঞ্চ ১১৬, মার্শ ৯১*, হ্যান্ডসকম ৩০*; আমির ০/৫৯, আব্বাস ১/৪৪, ওয়াসিম ০/৫০, আশরাফ ১/৫০, ইয়াসির ০/৫৬, মালিক ০/১০)।

ফল: অস্ট্রেলিয়া ৮ উইকেটে জয়ী।

ম্যান অব দ্য ম্যাচ: অ্যারন ফিঞ্চ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন