Inqilab Logo

ঢাকা, সোমবার ২২ এপ্রিল ২০১৯, ৯ বৈশাখ ১৪২৬, ১৫ শাবান ১৪৪০ হিজরী।

একাই লড়লেন উদানা, তবে...

টি-২০ সিরিজও জিতে নিল দক্ষিণ আফ্রিকা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০১৯, ২:০৩ এএম

শুরু থেকে উইকেট হারানোর মহড়ায় ৮৩ রান তুলতেই নেই ৭ ব্যাটসম্যান। ১৮১ রানের লক্ষ্যটা হয়ে ওঠে আরো বিশাল। সেই পাহাড় ডিঙানোর শপথ নিয়ে একাই লড়ে গেলেন ইসরু উদানা। তবে সেটি কেবল ব্যবধান কমালো হার এড়ানো হলো না শ্রীলঙ্কার।

৩ উইকেট হারানো দক্ষিণ আফ্রিকার দেয়া ১৮০ রানের জবাবে ১৬৪ রানে থামে ৯ উইকেট হারানো লঙ্কানরা। 

সেঞ্চুরিয়নে শুক্রবার রাতে ৩ ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচটি ১৬ রানে জিতে সিরিজ নিজেদের করে নিয়েছে প্রোটিয়ারা।

টস হেরে ব্যাট করতে নেমে মাত্র ৯ রানে ওপেনার মার্করামকে হারায় দক্ষিণ আফ্রিকা। সেখান থেকে হ্যানরিকস আর ভেন ডার ডুসানের ফিফটিতে বড় সংগ্রহের ভিত পায় স্বাগতিকরা। ২য় উইকেটে ১১৬ রান যোগ করেন এই জুটি। ৫৬ রানে ফেরেন হ্যানরিকস, একটু পর তার চাইতে এক রান কম করে বিদায় নেন ডুসানও।

শেষ দিকে জে পি ডুমিনির ১৭ বলে ঝড়ো ৩৩ রানে বিশাল সংগ্রহ পায় দক্ষিন আফ্রিকা।

জবাবে রান পাহাড় তাড়ায় শুরু থেকে নিয়মিত উইকেট পতনের মধ্যেই ছিল শ্রীলঙ্কা। ১ রানে প্রথম, ৫ রানে দ্বিতীয়, ৩১-এ তৃতীয় ও চতুর্থ, ৫৬ রানে পঞ্চম, ৬২তে ষষ্ঠ এবং ৭৩ রানে খুইয়ে বসে ব্যাটসম্যান তালিকার ৭ম উইকেটটিও।

সেখান থেকে দলকে একাই টেনে নিয়ে যান উদানা। মারমুখি কিন্তু বিচক্ষণতার ছাপ রেখে খেলেছেন শেষ অবধি, তবে তার ৪৮ বলে ৮ চার আর ৬ ছক্কায় মোড়ানো অপরাজিত ৮৪ রানের ঝড়েও হার এড়াতে পারেনি শ্রীলঙ্কা।

এর আগে ওয়নাডে সিরিজের চতুর্থ ম্যাচেও শ্রীলঙ্কার হয়ে ৯ নম্বরে নেমে সর্বোচ্চ রানের ইনিংস খেলেছিলেন উদানা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ