Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭, ১৫ রবিউস সানি ১৪৪২ হিজরী

হাইমচরে মেঘনায় ট্রলারডুবি : নিখোঁজ ৮ যাত্রীর সন্ধানে অভিযান অব্যাহত

প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

চাঁদপুর জেলা সংবাদদাতা : চাঁদপুরের হাইমচরে মেঘনা নদীতে ট্রলার ডুবির তিন দিনেও নিখোঁজ আট যাত্রীর সন্ধানে অভিযান অব্যাহত রয়েছে। আজ বৃহস্পতিবার তৃতীয় দিনের মতো তাদের সন্ধান অভিযান চলছে। মেঘনার তীরে অপেক্ষায় রয়েছেন স্বজনরা।
মঙ্গলবার মাঝ নদীতে ‘এমভি রবিন’ নামের ট্রলারটি ডুবে যায়। অন্য যাত্রীরা কূলে ওঠলেও আটজন নিখোঁজ থাকেন।
এর আগে মঙ্গলবার ও বুধবার ফায়ার সার্ভিস ও নৌ-বাহিনীর ডুবুরি দল উদ্ধার অভিযান চালায়।
ফায়ার সার্ভিস কর্মকর্তা রতন কুমার নাথ বলেন, দুর্ঘটনাস্থলে মেঘনা নদীর প্রচণ্ড স্রোত এবং ‘চারশো মিটারের’ বেশি পানি থাকায় ট্রলার ও নিখোঁজ যাত্রীর সন্ধান মিলছে না।
“দুদিনের নিষ্ফল অভিযানের পর দমকলকর্মীরা আজ বৃহস্পতিবার পুনরায় নিখোঁজ যাত্রী ও ট্রলারের সন্ধানে উদ্ধার অভিযান শুরু করেছেন।
গত মঙ্গলবার সকালে হাইমচরের তেলিরমোড় থেকে অর্ধশত যাত্রী নিয়ে ‘এমভি রবিন’ নামের ট্রলারটি ঈশানবালার উদ্দেশে রওয়ানা হয়।
মাঝ নদীতে ঘন কুয়াশায় একটি মালবাহী জাহাজের ধাক্কায় ট্রলারটি ডুবে যায়। ট্রলারে থাকা অন্য যাত্রীরা সাঁতরে নদীতীরে উঠতে পারলেও আট যাত্রীর কোনো সন্ধান মিলেনি।
নিখোঁজরা হলেন- ফাহিম (২০), মানিক (৪), তার ভাই রতন (২), নারগিস (৩০), তার মেয়ে শাহজাদী (২০), আলেয়া (২৬), তার দুই সন্তান সিয়াম (৮) ও স্বর্ণা (৪)। এদের বাড়ি হাইমচরের বিভিন্ন এলাকায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন