Inqilab Logo

ঢাকা, সোমবার ২২ এপ্রিল ২০১৯, ৯ বৈশাখ ১৪২৬, ১৫ শাবান ১৪৪০ হিজরী।

মেসির ফেরার ম্যাচে হেরে গেল আর্জেন্টিনা

প্রীতি ফুটবল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০১৯, ৪:০৯ এএম | আপডেট : ৫:২৬ এএম, ২৩ মার্চ, ২০১৯

২৫৬ দিন পর জাতীয় দলে ফেরাটা সুখকর হলো না লিওনেল মেসির। বলের দখল রেখে ম্যাচজুড়ে গোছালো আক্রমণ করেও জয় পায়নি আর্জেন্টিনা। পক্ষান্তরে লিওনেল স্কালোনির দলের রক্ষণ দূর্বলতার সুযোগ নিয়ে পাল্টা আক্রমণে ডি বক্সে ঝড় তুলে দুর্দান্ত জয় নিয়ে মাঠ ছাড়ে ভেনিজুয়েলা।

শুক্রবার অ্যাটলেটিকো মাদ্রিদের মাঠ ওয়ান্দা মেত্রোপলিতানোয় অনুষ্ঠেয় প্রীতি ম্যাচে ভেনিজুয়েলার কাছে ৩-১ গোলে হেরেছে আর্জেন্টিনা।

ভেনিজুয়েলার পাল্টা আক্রমণ সামলে নিতে পারেনি আর্জেন্টিনার রক্ষণভাগ। প্রথমার্ধেই ২-০ গোলে পিছিয়ে পড়ে আকাশি নীলরা। ম্যাচের ষষ্ঠ মিনিটে দারুণ ভলিতে ভেনিজুয়েলাকে এগিয়ে নেন সালোমোন রনডন। গোললাইন ছেড়ে অনেকটা এগিয়ে আসা গোলরক্ষক ফ্রাঙ্কো আরমারির উপর দিয়ে বল জাল খুঁজে নেয়।

গোল পরিশোধের জন্য মরিয়া হয়ে ওঠা আর্জেন্টিনা একের পর এক আক্রমণ চালিয়েও প্রথমার্ধে জালের দেখা পায়নি। বেশ কয়েকটি গোলের সুযোগ পান লাউতারো মার্টিনেস। তার দুটি হেড রুখে দেন গোলরক্ষক ফারিনেজ। মাঝে বেশ কবার পাল্টা আক্রমণে আর্জেন্টিনার রক্ষণে ত্রাস ছড়ায় ভেনিজুয়েলা। এসময় দ্বিতীয় গোলের দেখাও পেয়ে যায় তারা।

দ্রুত নেওয়া রোসালেসের ফ্রিকিক থেকে বল পেয়ে জায়গা বের করে ডি বক্সের বাইরে থেকে দারুণ শটে আরমানিকে পরাস্ত করেন মুরিলো। প্রথমার্ধে আরো গোল পেতে পারত ভেনিজুয়েলা, কিন্তু আরমানি বাধায় এসময় আর ব্যবধান আর বাড়েনি।

দ্বিতীয়ার্ধেও গোছালো আক্রমণে আর্জেন্টিনার শুরুটা ছিল দারুণ। ৫৯তম মিনিটে ব্যবধান কমান মার্টিনেস। লো সেলসোর বাড়ানো বল ধরে সামনে থাকা কেবল গোলরক্ষককে পরাস্ত করেন লাউতারো মার্টিসেন।

গোল পরিশোধের জন্য মরিয়া হয়ে ওঠা মেসি বল পায়ে প্রতিপক্ষের রক্ষণে ঢেউ তোলেন। প্রতিপক্ষের ডি বক্সে দারুণ খেললেও শেষভাগে এসে পাসিং ফুটবলটা জমিয়ে নিতে পারছিলেন না বার্সেলোনা তারকা। এর সুযোগ নেয় ভেনিজুয়েলা। মুহূর্মুহু পাল্টা আক্রমণে উঠে আতঙ্ক ছড়ায় তারা। ৭৫তম মিনিটে তারা পেয়ে যায় তৃতীয় গোলের দেখা। জোসেফ মার্টিনেসের পেনাল্টি গোলে বড় পরাজয় নিশ্চিত হয় আর্জেন্টিনার।

আসন্ন কোপা আমেরিকার আগে দল গঠনের চ্যালেঞ্জ এখন লা আলবিসেলেস্তো কোচ স্কালোনির সামনে।

এক নজরে শুক্রবারের প্রীতি ম্যাচের ফল

আর্জেন্টিনা ১-৩ ভেনিজুয়েলা

কসোভো ২-২ ডেনমার্ক

যুক্তরাষ্ট্র ১-০ ইকুয়েডর

জাপান ০-১ কলম্বিয়া

কোরিয়া রিপাবলিক ১-০ বলিভিয়া

*প্রথমে স্বাগতিক দল



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ