Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিরিয়ায় আইএস সম্পূর্ণ নির্মূল হয়েছে: ডোনাল্ড ট্রাম্প

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০১৯, ১০:৪০ এএম
সিরিয়ার আইএস সম্পূর্ণ নির্মূল হয়েছে বলে দাবি করেছে হোয়াইট হাউস। এর পক্ষে সাংবাদিকদের সামনে প্রমাণও তুলে ধরেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প
 
ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইল জানায়, শুক্রবার ফ্লোরিডায় সাংবাদিকদের সামনে আগের এবং বর্তমানের দুটি মানচিত্র তুলে ধরেছেন ট্রাম্প। ওই দুটি মানচিত্রে দেখা গেছে, আগে সিরিয়াজুড়ে আইএসের আধিপত্য থাকলেও এখন তা একেবারেই নেই।
 
এসময় ট্রাম্প বলেন, যদি আপনারা দেখেন- ‘এই হলো আইএস। গতরাত পর্যন্ত অবস্থা হলো এই। বর্তমানে আমাদের কাছে যা আছে তা হলো এটা।’ এর আগে বুধবারও এ ধরনের মানচিত্র দেখিয়েছিলেন ট্রাম্প।
 
মানচিত্র নিয়ে ছবি তোলার পর ট্রাম্প মানচিত্র দুটি একজন সাংবাদিকের হাতে তুলে দেন। এরপর বলেন, আপনারা এই মানচিত্র দুটি নিতে পারেন। অভিনন্দন, আপনারা এগুলো প্রচার করতে পারেন।
 
পরবর্তীতে ট্রাম্প তার কিছু ভক্তের সঙ্গে হাত মেলান। এসময় ওয়াশিংটন থেকে আসা কয়েকজন ভক্তের কাছে থাকা ‘মেক আমেরিকা গ্রেট এগেইন’ লেখাযুক্ত টুপিতে স্বাক্ষর করেন তিনি।
 
প্রসঙ্গত, কয়েকদিন আগেই বিভিন্ন প্রতিবেদনে বলা হয়, সিরিয়ায় আইএসের দৌরাত্ম্য আগের চেয়ে কমলেও এখনও তারা আছে। পার্বত্য অঞ্চলে বিভিন্ন গুহায় লুকিয়ে আছে তারা। অবশ্য এরই মধ্যে ট্রাম্প আইএস সম্পূর্ণ নির্মূলের ঘোষণা দিয়েছেন।


 

Show all comments
  • জহিরুল ইসলাম ২৩ মার্চ, ২০১৯, ১১:৩২ এএম says : 0
    সাথে এটাও বলুন আই এস আমাদের সৃষ্টি ছিল হে ডোনাল্ড ট্রাম্প
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইএস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ