Inqilab Logo

ঢাকা, রোববার, ২১ এপ্রিল ২০১৯, ৮ বৈশাখ ১৪২৬, ১৪ শাবান ১৪৪০ হিজরী।
শিরোনাম

মোদি-ইমরানের বিরল শুভেচ্ছা বিনিময়

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০১৯, ১২:২৬ পিএম
প্রতিবেশী পাকিস্তানের জাতীয় দিবসে শুভেচ্ছা জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ভারতের প্রধানমন্ত্রীর শুভেচ্ছা গ্রহণ করে পালটা ধন্যবাদ জানান পাকিস্তানের প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী ইমরান খানও। চির প্রতিদ্বন্দ্বী এ দুই দেশের মধ্যে এ ধরনের শুভেচ্ছা বিনিময় একেবারে বন্ধ না হলেও বিরল তো অবশ্যই।
 
আজ ২৩ মার্চ পাকিস্তানের গণতান্ত্রিক দিবস। এই দিনটিকে পাকিস্তানে জাতীয় দিবস হিসেবেও পালিত হয়ে থাকে। এ বিশেষ দিনে কূটনৈতিক শিষ্টাচার মেনে পাকিস্তানকে শুভেচ্ছা জানান নরেন্দ্র মোদি।
 
 
 
এ ব্যাপারে টুইটারে তিনি লেখেন, ‘পাকিস্তানের জাতীয় দিবসে ওই দেশের সকল নাগরিককে জানাই আমাদের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। উপমহাদেশের মানুষদের এই মুহূর্তে উচিত গণতন্ত্র বাঁচাতে এবং শান্তি ও উন্নতির জন্য হাতে হাত মিলিয়ে কাজ করা।” একই সঙ্গে সন্ত্রাস ও হিংসা মোকাবিলায় এ অঞ্চলের সবাইকে একসঙ্গে কাজ করার বার্তাও দেন মোদি।
 
ভারতের প্রধানমন্ত্রীর শুভেচ্ছার জবাব দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানও। এ ব্যাপারে তিনিও টুইট করে তার প্রতিক্রিয়া জানান। তিনি টুইটারে লিখেন, আমাদের দেশবাসীর প্রতি ভারতের প্রধানমন্ত্রীর শুভেচ্ছাবার্তাকে আমি স্বাগত জানাচ্ছি। আমরা আজ পাকিস্তান দিবস পালন করছি।
 
একই সাথে আমি বিশ্বাস করি, এটাই ভারতের কাছে কার্যকর একটি আলোচনায় বসার এটাই সময়। যাতে দুই দেশের বিবদমান সকল ইস্যুতে সমাধান আসে, বিশেষ করে কাশ্মির সমস্যার সমাধান করে শান্তি এবং উন্নতির পথে এই দুই দেশ আরও এগিয়ে যাবে বলে আমি বিশ্বাস করি।
 


 

Show all comments
  • masum ২৩ মার্চ, ২০১৯, ৪:০৬ পিএম says : 0
    আমি খুসি হলাম দেখে আমরা সবাই চাই এভাবে মিলে মিশে থাকা দরকার
    Total Reply(0) Reply
  • Mohammed Kowaj Ali khan ২৩ মার্চ, ২০১৯, ৯:৪৫ পিএম says : 0
    দেখ মোদি? যদি সত্যিকারের মানূষ হইতে চাও তবে ভারতে জুলুম অত্যাচার বন্ধ করে কাশ্মীরে গনভোট দাও এবং তাদের পচন্দ মতো তাদেরকে তাদের নিয়ন্ত্রণ দিয়ে দাও। ভালো হইবে তা না করিলে তুমি আল্লাহ তা'আলার গজবে ধংস হইবে জানিও। ইনশাআল্লাহ। এমনিতেই গজবে গড়াগড়িতে আছো। একমাত্র পথ আর মত ইসলাম জানিও। ইনশাআল্লাহ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মোদি-ইমরান
আরও পড়ুন