Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬, ২০ মুহাররম ১৪৪১ হিজরী

জেলায় ৬ স্তরের নিরাপত্তা বলয় গড়ে তুলেছে প্রশাসন

সাতক্ষীরায় কেন্দ্রে কেন্দ্রে নির্বাচনী সরঞ্জামাদি পাঠানো শুরু

সাতক্ষীরা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০১৯, ৪:৩২ পিএম

উপজেলা পরিষদ নির্বাচনে সাতক্ষীরার সাতটি উপজেলার কেন্দ্রে কেন্দ্রে নির্বাচনী সরঞ্জামাদি পাঠানো শুরু হয়েছে। শনিবার (২৩ মার্চ) বেলা ১১ টায় এ নির্বাচনী সামগ্রী পাঠানো কার্যক্রম শুরু হয়। এদিকে, সুষ্ঠুভাবে ভোট গ্রহণের জন্য জেলায় ৬ স্তরের নিরাপত্তা বলয় গড়ে তুলেছে প্রশাসন। ২৪ মার্চ রবিবার অনুষ্ঠিতব্য তৃতীয় ধাপের এই উপজেলা নির্বাচনে সাতক্ষীরার ৭টি উপজেলায় ১৫ লাখ ৬০ হাজার ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।
সংশ্লিষ্ট উপজেলা নির্বাচন অফিসারের পক্ষ থেকে প্রত্যেক ভোটকেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং অফিসারের হাতে ব্যালট বাক্স, ব্যালটসহ বিভিন্ন নির্বাচন সামগ্রী তুলে দেওয়া হয়। দায়িত্বভার বুঝিয়ে দেওয়া হয় নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ, আনছার ভিডিপি সদস্যদের।
সাতক্ষীরা জেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার মোঃ নাজমুল কবির বলেন, জেলা ৫৯৭ টি ভোট কেন্দ্রের জন্য নির্বাচন প্রস্তুতি ইতিমধ্যে শেষ হয়েছে। ভোট কেন্দ্রগুলোতে নির্বাচন সামগ্রী পাঠানোর কাজ শুরু হয়েছে। রোববার শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণের কাজ শেষ হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
সাতক্ষীরার পুলিশ সুপার সাজ্জাদুর রহমান জানান, জেলব্যাপী ৫৯৭ টি কেন্দ্রের মধ্যে ৪২৯ টি কেন্দ্রই ঝুঁকিপূর্ণ বলে চিহ্নিত করেছে পুলিশ। ঝুঁকিপূর্ণ কেন্দ্রে বাড়তি নিরাপত্তার ব্যবস্থাও রাখা হয়েছে। তিনি জানান, জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি পুলিশের পূর্ণ নিয়ন্ত্রণে রয়েছে। যেকোনো মূল্যে ২৪ মার্চের উপজেলা পরিষদ নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ হবে।
নির্বাচনে প্রত্যেক কেন্দ্রে ১২ জন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য নিয়োজিত থাকবেন। ঝুঁকিপূর্ণ কেন্দ্রে বাড়তি আরো দু’জন অস্ত্রধারী সদস্য নিয়োজিত থাকবেন। এছাড়া প্রতি দু’ইউনিয়নে একজন করে পরিদর্শকের নেতৃত্বে মোবাইল টিম দায়িত্ব পালন করবেন। প্রত্যেকটি থানায় ১০ জন পুলিশের একটি টিম টহল দেবেন। প্রতি থানায় ২০ সদস্য বিশিষ্ট বিজিবি’র টিম ও র‌্যাবের টিম টহলে থাকবেন। এছাড়া প্রত্যেকটি থানায় জুডিশিয়াল/নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে তিনটি টিম ও একটি ভ্রাম্যমান আদালত পরিচালিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উপজেলা পরিষদ নির্বাচন


আরও
আরও পড়ুন