Inqilab Logo

ঢাকা, রোববার, ২১ এপ্রিল ২০১৯, ৮ বৈশাখ ১৪২৬, ১৪ শাবান ১৪৪০ হিজরী।

চরিত্রের প্রয়োজনে নগ্ন হতেও যেসব সেলেব পিছপা হননি!

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০১৯, ৬:৫১ পিএম | আপডেট : ৭:২৬ পিএম, ২৩ মার্চ, ২০১৯


বলিউড হোক বা হলিউড কিংবা টলিউড পর্দায় কোনো চরিত্রকে সঠিকভাবে তুলে ধরতে অভিনেতাদের নানা কঠিন পরিস্থিতির মধ্যে দিয়ে যেতে হয় । কখনো মাথা মুড়িয়ে ফেলতে হয়, কখনো উঁচু থেকে ঝাঁপ দিতে হয়, কখনো গভীর যৌন দৃশ্যে আবদ্ধ হতে হয়। আবার সব থেকে বড় পদক্ষেপ হিসেবে ক্যামেরার সামনে নগ্নও হতে হয়। বহু তারকাই আবার এমন কর্মকান্ড থেকে ফিরে এসেছেন। না করে দিয়েছে ওই চলচ্চিত্রকে। কিন্তু কিছু সেলেব রয়েছেন যারা চলচ্চিত্রের জন্য নগ্ন হতেও পিছপা হননি। এক নজওে দেখে নিন সেসব অভিনেতা-অভিনেত্রীদের। যারা চরিত্রের প্রয়োজনে নিজেদের গোপনীয়তাও দিয়েছেন বিসর্জন।

১।আমিরখান

আমির খানের ফিল্মি ক্যারিয়ারে অন্যতম জনপ্রিয় এবং প্রশংসিত চলচ্চিত্র ‘পিকে’। যেখানে একজন এলিয়নের চরিত্রে অভিনয় করেছিলেন মিস্টার পারফেক্টশনিস্ট। এখন এলিয়নদের যেমন জামাকাপড় থাকে না, তেমনই তাকে চলচ্চিত্রটির প্রথমে কোনো পোশাক ছাড়াই ক্যামেরার সামনে আসতে হয়েছিল। তিনি রাজিও হয়ে গিয়েছিলেন চরিত্রটির জন্য। যার ফল স্বরূপ এখন সেই নগ্ন ‘পিকে’ বিখ্যাত দেশ জুড়ে।

২।রণবীরকপুর

সঞ্জয়লীলা ভনসালির চলচ্চিত্র দিয়ে বলিউডে অভিষেক করেছিলেন রণবীর কাপুর। আর প্রথম চলচ্চিত্রেই তাকে একটি রোম্যান্টিক গানে নগ্ন অবস্থায় শুটিং করতে হয়েছিল। প্রথম চলচ্চিত্রে এমন বোল্ড সিদ্ধান্ত নিতে একবারের জন্য হলেও পিছপা হননি অভিনেতা।

৩।জনআব্রাহাম

জনপ্রিয় অভিনেতা হওয়ার পাশাপাশি একজন সফল মডেল জন আব্রাহাম। কিন্তু সেভাবে প্রশংসিত হননি কোনদিন। তবে অভিনয় করেছেন বহু বোল্ড চরিত্রে। তেমনই একটি চলচ্চিত্র ‘নিউ ইয়র্ক’। যেই চলচ্চিত্রে আমেরিকার জেলে নগ্ন হয়ে আটক থাকার দৃশয়ে অসামান্য অভিনয় করেছিলেন এই অভিনেতা।

৪।রাজকুমাররাও

বলিউডের অন্যতম প্রতিভাবান অভিনেতাদের মধ্যে একজন রাজকুমার রাও। নতুন প্রজন্মে বলিউডকে দেওয়া সেরা চলচ্চিত্রগুলির মধ্যে অবদান রয়েছে তারও। বহু ডেয়ারিং চরিত্রে অভিনয় করেছেন তিনি। জাতীয় পুরস্কারে পুরস্কারও হয়েছেন। যে চলচ্চিত্রের জন্য এত বড় সম্মান পেয়েছেন তার নাম ‘শাহিদ’। আর সেই চলচ্চিত্রে নগ্ন আসামীর সিনে অনবদ্য অভিনয় করে দর্শকের মন জয় করেছিলেন রাজকুমার।

৫।রাধিকাআপ্তে

বরাবরই বোল্ড এবং সাহসী অভিনেত্রীদের মধ্যে নাম আসে রাধিকা আপ্তের। চলচ্চিত্রের জন্য যে কোন প্রকার চরিত্র পর্দায় ফুটিয়ে তুলতে চেষ্টা করেন রাধিকা। তার জন্য কখনো প্রশংসিত হয়েছেন আবার কখনো হয়েছেন সমালোচিত। বহু চলচ্চিত্রে বোল্ড সিনে দেখা গিয়েছে তাকে। তবে সম্প্রতি মুক্তিপ্রাপ্ত ‘পার্চড’ চলচ্চিত্রে নগ্ন হয়ে যৌন দৃশ্যে দেখা গিয়েছে অভিনেত্রীকে।

৬।নন্দনাসেন

‘রঙ রসিয়া’ চলচ্চিত্রের জন্য অমর্ত সেনের কন্যা নন্দনা সেনকেও লজ্জা ভুলে হতে হয়েছিল নগ্ন। সেই চলচ্চিত্রের জন্য বেশ প্রশংসাও কুড়িয়েছিলেন অভিনেত্রী।

৭।কারিনাকাপুর

বলিউডের অন্যতম গ্ল্যামারস অভিনেত্রী হলেন কারিনা কাপুর খান। স্ক্রিনে নানা চরিত্রে অভিনয় করেছেন। তবে স্বামী সাইফ আলী খানের সঙ্গে ‘কুরবান’ চলচ্চিত্রে অনস্ক্রিন রোম্যান্স জমিয়ে তুলতে তাকেও হতে হয়েছিল নগ্ন।

৮।ঋষিকপুর

রণবীর কাপুর পর্দায় তার চরিত্র ফুটিয়ে তুলতে যে কোন পর্যায় যেতে তৈরি। আর সেই সাহস তিনি পেয়েছেন তার বাবা ঋষি কপুরের কাছ থেকেই। ঋষি কপুর তার ক্যারিয়ারে অনেক ডেয়ারিং কাজ করেছেন। এরমধ্যে অন্যতম জনপ্রিয় চলচ্চিত্র ‘ববি’। চলচ্চিত্রটিতে তাকে দেখা গিয়েছিল নগ্ন চরিত্রে।

৯।রণবীরসিং

বলিউডে ডেয়ারিং কাজের জন্য পরিচিত রণবীর সিংও। চরিত্র অনুযায়ী কীভাবে নিজেকে ফুটিয়ে তুলতে হয় তা ভালোভাবে জানেন তিনি। সম্প্রতি মুক্তিপ্রাপ্ত ‘বেফিকরে’র জন্য অনস্ক্রিন নগ্ন হতেও দু’বার ভাবেননি অভিনেতা।

১০।নীলনীতিনমুকেশ

‘জেল’ চলচ্চিত্রে কয়েদীদের প্রতি অত্যাচারকে দর্শকদের সামনে বিশ্বাসযোগ্য করে তুলতে এই অভিনেতাকেও হতে হয়েছিল নগ্ন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন