Inqilab Logo

ঢাকা, বুধবার, ০৮ এপ্রিল ২০২০, ২৫ চৈত্র ১৪২৬, ১৩ শাবান ১৪৪১ হিজরী

এবাদতের জায়গা হবে নিরাপদ স্বর্গ

জাতিসংঘ মহাসচিব

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০১৯, ১২:০৯ এএম

মসজিদসহ এবাদতের জায়গাগুলোর নিরাপত্তায় পদক্ষেপ নেওয়ার প্রতিশ্র”তি দিয়েছেন জাতিসংঘের মহাসচিব অ্যান্তনিও গুতেরেস। এসময় তিনি নিউজিল্যান্ডসহ বিশ্বের বিভিন্ন দেশে আক্রান্ত মুসলমানদের প্রতি সংহতি প্রকাশ করেন। গত শুক্রবার নিউইয়র্ক ইসলামিক কালচারাল সেন্টারে পরিদর্শনে যান জাতিসংঘের মহাসচিব। ক্রাইস্টচার্চে অস্ট্রেলীয় এক শ্বেতাঙ্গ জঙ্গির হামলায় অর্ধশত মুসল্লি নিহত হয়। এ ঘটনার এক সপ্তাহ পর অ্যান্তনিও গুতেরেস মুসলমানদের কাছে গিয়ে কথা বলেন।
জাতিসংঘের মহাসচিব বলেন, মসজিদসহ এবাদত এবং ধ্যানের সব জায়গা নিরাপদ স্বর্গ হওয়া উচিত। এসব স্থান সন্ত্রাসীদের কোনো জায়গা নেই। এসব স্থানে এবাদত করতে এবাদতকারীদের নিরাপদ বোধ করা উচিত।
১৫ মার্চ ক্রাইস্টচার্চে দুটি মসজিদে ভয়াবহ হামলা হয়। এতে ৫০ জন মারা যান। এসময় নিউজিল্যান্ডবাসী মুসলমানদের পাশে এসে দাঁড়ায়। এসময় দেশটির প্রধানমন্ত্রী জাসিন্ডা আরডার্ন ভালোবাসা ও মানবতার ভূমিকা রাখেন। ফলে তার প্রশংসা এখন বিশ্বজুড়ে। সূত্র : ওয়েবসাইট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতিসংঘ মহাসচিব


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ