Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘সমাজ সেবার মাধ্যমে মানুষ অমর হয়ে থাকেন’

বিশেষ সংবাদদাতা, কক্সবাজার : | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০১৯, ১২:০৮ এএম

জাপানের কিয়োটো বিশ্ববিদ্যালয়ের ভিজিটিং প্রফেসর বঙ্গবন্ধু কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক ডিন প্রফেসর ড. আব্দুল করিম বলেছেন, শিক্ষা এবং সমাজ সেবার মাধ্যমে মানুষ সমাজে বেঁচে থাকেন। শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলা নিঃসন্দেহে মহৎ কাজ। মরহুম মৌলবী ফরিদ আহমদের পরিবার অত্র এলাকায় সমাজসেবার পাশাপাশি বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান গড়ে তোলে মানুষের কাছে অমর হয়ে আছেন। গতকাল সকালে কক্সবাজারের ঈদগাঁও কালির ছড়া এলাকায় রেজিয়া আহমদ মাধ্যমিক বিদ্যালয়ের বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কক্সবাজার সদর রামু সাবেক এমপি ইঞ্জিনিয়ার মো. সহিদুজ্জামান, ঈদগাঁও ডিগ্রি কলেজের সাবেক প্রিন্সিপাল ওমর ফারুকসহ এলাকার অভিভাবক ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।

সাবেক এমপি ইঞ্জিনিয়ার মো. সহিদুজ্জামান বলেন, তার মা রিজিয়া আহমদ একজন রত্নগর্ভা মহীয়সী মহিলা। তার সুশিক্ষিত ভাইয়েরা যতটুকু সম্ভব এলাকার মানুষের স্বার্থে কাজ করে যাচ্ছেন। সমাজসেবা চিকিৎসাসেবা ও শিক্ষা বিস্তারে তারা ভ‚মিকা রাখছেন।
তার বাবা সাবেক মন্ত্রী প্রখ্যাত পার্লামেন্টারিয়ান মৌলভী ফরিদ আহমদ দেশ ও জাতির জন্য প্রাণ উৎসর্গ করেছেন। আগামীতে ও তার পরিবারের এই সেবা কক্সবাজার রামুর মানুষের জন্য অব্যাহত রাখতে জনগণের সহযোগিতা ও দোয়া কামনা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অমর হয়ে থাকেন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ