Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজধানীতে দুর্বৃত্তের গুলিতে আহত ৩

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০১৯, ১২:০৮ এএম

রাজধানীতে পৃথক ঘটনায় সন্ত্রাসী ও ছিনতাইকারীর গুলিতে তিনজন আহত হয়েছেন। তারা হলেন- গুলিস্তানে সুজাউদ্দিন তালুকদার (৪০) ও জাহিদুল ইসলাম সোহাগ (৪০) এবং যাত্রাবাড়ীতে ওবায়দুল্লাহ (৪৫)। গতকাল ও গত শুক্রবার রাতে এ দুটি ঘটনা ঘটে। আহতদের ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে সোহাগ ছিনতাইকারী চক্রের সদস্য বলে জানিয়েছে পুলিশ। ঢামেকে পুলিশ পাহারায় তার চিকিৎসা চলছে।
আহত সুজাউদ্দিন জানান, তিনি নাভানা ইঞ্জিনিয়ারিং লিমিটেডের নির্বাহী কর্মকর্তা। গতকাল দুপুরে কোম্পানির কাজে মতিঝিল থেকে পায়ে হেটে নবাবপুর যাচ্ছিলেন। এসময় গুলিস্তান পার্কের পূর্ব পাশের হানিফ ফ্লাইওভারের ঢালে পৌঁছালে মোটরসাইকেল যোগে ৪/৫ জন ছিনতাইকারী তার ব্যাগ ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। এ সময় তিনি বাধা দিলে ছিনতাইকারীরা তার পায়ে গুলি করে পালিয়ে যায়।
অপর আহত সোহাগ জানান, ড্রাইভিং লাইসেন্স নবায়নের জন্য তিনি গ্রামের বাড়ি থেকে ঢাকায় আসেন। গাড়ি থেকে গুলিস্তানে নেমে পায়ে হেটে মতিঝিল তার চাচাতো ভাই মাসুদের কাছে যাচ্ছিলেন। পথিমধ্যে ফ্লাইওভারের ঢালে এক লোকের সঙ্গে কয়েকজনকে ধস্তাধস্তি করতে দেখেন। ধস্তাধস্তির এক পর্যায়ে গুলি ছুড়লে তার পায়ে গুলি লাগে। তবে পল্টন থানার ওসি ভিন্ন কথা বলেছেন।
ওসি মো. মাহমুদুল হক বলেন, সোহাগ নিজেই ছিনতাইকারী। সে এবং আরো এক ছিনতাইকারী মিলে মোটরসাইকেলে এসে সুজাউদ্দিনের ব্যাগ ছিনতাইয়ের চেষ্টা করে। একপর্যায়ে সোহাগ কোমরে থাকা পিস্তল বের করে সুজাউদ্দিনের বা পায়ে গুলি করে। এসময় সোহাগের বা পায়েও একটি গুলি লাগে। তখন অপর ছিনতাইকারী ব্যাগটি নিয়ে পালিয়ে যায়। সোহাগকে আটক করা হয়েছে। তাকে পুলিশ পাহারায় চিকিৎসা দেয়া হচ্ছে।
এদিকে, শুক্রবার রাত ১১টার দিকে যাত্রাবাড়ীর গোলাপবাগ এলাকায় সন্ত্রাসীদের গুলিতে ওবায়দুল্লাহ নামের এক ব্যাক্তি আহত হয়েছে। তিনি জমিজমা ও ফ্লাটের ব্যবসা করেন।
আহতের ভাই কাউন্টার টেরোরিজম ইউনিটের ইন্সপেক্টর আব্দুল্লাহ আল নজরুল বলেন, শুক্রবার রাত ১১টার দিকে পল্টন থেকে রিকশায় করে বাসায় ফিরছিলেন ওবায়দুল্লাহ। গোলাপবাগে ফ্লাইওভারের কোনায় পৌঁছালে একটি মোটরসাইকেলে এসে তার পেটে গুলি করে পালিয়ে যায়। তবে কে বা কারা কেন তাকে গুলি করেছে সে বিষয়ে কিছু জানা যায়নি। ওবায়দুল্লাহ ঢামেকের জরুরী বিভাগের ১০১ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুর্বৃত্তের গুলিতে আহত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ