Inqilab Logo

ঢাকা, বুধবার ২৬ জুন ২০১৯, ১২ আষাঢ় ১৪২৬, ২২ শাওয়াল ১৪৪০ হিজরী।

বিমানবন্দরে অস্ত্র নিয়ে ঢুকলে আইনি ব্যবস্থা

সাংবাদিকদের স্বরাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০১৯, ১২:০৮ এএম

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, বিমানবন্দরের নিরাপত্তা আরও বাড়ানো হবে। কেউ অস্ত্র নিয়ে বিমানবন্দরে প্রবেশ করলে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে। গতকাল সকালে রাজধানীর মনিপুরীপাড়ায় নিজ বাসভবনে তেজগাঁও প্রাথমিক শিক্ষা পরিবার আয়োজিত অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বলেন, প্রাথমিক শিক্ষাই হচ্ছে জীবন গড়ার মূল ভিত্তি। তাই প্রাথমিক শিক্ষার মাধ্যমে শিক্ষার্থীদের নৈতিকতা ও সামাজিক মূল্যবোধ সম্পর্কে সঠিক ধারণা দিতে হবে। তিনি বলেন, প্রাথমিক শিক্ষাব্যবস্থার গুণগত মান উন্নয়নে প্রধানমন্ত্রী সচেষ্ট রয়েছেন। এর কারণে শিক্ষার হার বাড়ছে। ২০৩০ সালের আগেই দেশে শিক্ষার হার শতভাগে উন্নীত হবে।
স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৩ সালে ৩৭ হাজার ১৭৩টি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ করেন। আর বন্ধুবন্ধু কন্যা ২০১৩ সালে ২৬ হাজার ১৩৫টি রেজিস্টার্ড, নন-রেজিস্টার্ড ও কমিউনিটি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ করেন। নারী শিক্ষার উন্নয়নেও তিনি অনন্য ভূমিকা রেখে চলেছেন।
তেজগাঁও থানা শিক্ষা অফিসার মো. মঈনুল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি মো. জাহিদুর রহমান বিশ্বাসসহ প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির নেতারা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন