Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬, ১৯ মুহাররম ১৪৪১ হিজরী।
শিরোনাম

কক্সবাজারে হেফাজতে ইসলামের বিক্ষোভ

আল্লামা তকী উসমানীর ওপর হামলা

বিশেষ সংবাদদাতা, কক্সবাজার : | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০১৯, ১২:০৮ এএম

বিশ্ববরেণ্য ইসলামিক স্কলার ও পাকিস্তানের সাবেক বিচারপতি, প্রখ্যাত মুহাদ্দিস আল্লামা মুফতী তকী উসমানীর ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে হেফাজতে ইসলাম বাংলাদেশ কক্সবাজার জেলা। গতকাল শনিবার বাদ আছর মিছিলটি কক্সবাজার শহরের খুরুশকুল রাস্তার মাথা থেকে শুরু হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে পৌরসভা চত্বরে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়। মিছিলকারীরা আন্তর্জাতিক সন্ত্রাসী চক্রের বিচারের দাবি সম্বলিত নানা শ্লোগানে রাজপথ প্রকম্পিত করেন।
মিছিলোত্তর সমাবেশে বক্তারা বলেন, আল্লামা তকী উসমানী বর্তমান বিশ্বের একজন প্রখ্যাত ইসলামী আইন বিশেষজ্ঞ, হাদীস বিশারদ, ইসলামী অর্থনীতিবিদ ও তাফসীর প্রণেতা। হত্যার উদ্দেশ্যে আল্লামা তকী উসমানীর ওপর নির্মম সন্ত্রাসী হামলা মুসলিম উম্মাহকে নেতৃত্ব শূন্য করার গভীর চক্রান্ত।
ইহুদী, নাসারা, শিয়া, কাদিয়ানী আন্তর্জাতিক সন্ত্রাসীগোষ্ঠী অঘোষিতভাবে পুরো বিশ্বে মুসলমানদের ওপর যে হত্যাকাণ্ড শুরু করেছে এটিও তার অংশ। নিউজিল্যান্ডের ঘটনার এক সপ্তাহ গত না হতেই আবারো একজন বিশ্ববরেণ্য আলেমের ওপর হামলা সন্ত্রাসী হামলায় মুসলিম উম্মাহর হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে। তারা বিশ্ব মুসলিম নেতৃবৃন্দকে ঐক্যবদ্ধ হয়ে আন্তর্জাতিক ইসলামী বিদ্বেষী অপশক্তির বিরুদ্ধে দুর্বার প্রতিরোধ গড়ে তুলার আহবান জানান।
সমাবেশে সভাপতিত্ব করেন, জেলা হেফাজতে ইসলামের সহ- সভাপতি ও নেজামে ইসলাম পার্টির জেলা সভাপতি হাফেজ মাওলানা ছালামতুল্লাহ। জেলা হেফাজতে ইসলামের মিডিয়া সমন্বয়কারী হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুরের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন, হেফাজতে ইসলাম কক্সবাজার জেলা সাধারণ সম্পাদক মাওলানা মুহাম্মদ ইয়াছিন হাবিব, মাওলানা মনজুরে ইলাহী, মাওলানা নুরুল হক চকোরী, মাওলানা এরশাদুল্লাহ, মাওলানা নুরুল্লাহ জিহাদি, মাওলানা আব্দুর রাজ্জাক, মাওলানা হাফেজ হেলাল উদ্দীন, মাওলানা জায়নুল আবেদীন, মাওলানা মুহাম্মদ দিদারুল আলম, মাওলানা হাফিজ উদ্দিন, মাওলানা আতাউল্লাহ প্রমূখ নেতৃবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন