Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ০৮ ভাদ্র ১৪২৬, ২১ যিলহজ ১৪৪০ হিজরী।

সোমালিয়ায় সন্ত্রাসী হামলায় মন্ত্রী নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০১৯, ১২:০৭ এএম

সোমালিয়ার রাজধানী মোগাদিসুতে সন্ত্রাসী হামলায় মন্ত্রীসহ ৫ জন নিহত হয়েছে। একটি সরকারি ভবন জিম্মি করে হামলাটি চালানো হয়। মার্কিন সংবাদমাধ্যম এপি’র খবরে এ তথ্য জানানো হয়েছে।
সোমালিয়ার সরকারি কর্মকর্তা ক্যাপ্টেন মোহামেদ হোসাইন বলেন, মন্ত্রী সাকার ইব্রাহিম আব্দুল্লাহ ওই ভবনের নীচতলায় ছিলেন। হামলা শুরুর অল্পক্ষণ পরই তিনি গুলিবিদ্ধ হয়ে মারা যান। ভবনের বাইরে গাড়িবোমা বিস্ফোরণ ঘটানোর পর পাঁচজন বন্দুকধারী ভবনটিতে ঢুকে হামলা চালায়। ভেতরে বন্দুকধারীরা নির্বিচারে গুলি চালায় বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে।
সোমালিয়ার নিরাপত্তা বাহিনী অভিযান শেষ করে ভবনটির নিয়ন্ত্রণ নিয়েছে বলে এক পুলিশ কর্মকর্তা এপির প্রতিবেদকে জানিয়েছে। হামলার সরকারি ভবনটির বাইরে সরকারি সেনাদের আতঙ্কে ছোটাছুটি করতে দেখা গেছে।
নিহত সাকার ইব্রাহিম আব্দুল্লাহ সোমালিয়া সরকারের শ্রম ও সমাজকল্যাণ বিভাগের মন্ত্রী ছিলেন। এ হামলা দায় স্বীকার করেছে সোমালিয়াভিত্তিক জঙ্গি সংগঠন আল-শাবাব।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন