Inqilab Logo

ঢাকা, রোববার, ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬, ২৩ যিলহজ ১৪৪০ হিজরী।

নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীকে পাকিস্তান সফরের আমন্ত্রণ ইমরান খানের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০১৯, ২:৩২ পিএম

নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আর্ডার্নকে পাকিস্তান সফরের আমন্ত্রণ জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান। গত ১৫ মার্চ নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুটি মসজিদে হামলার ঘটনায় নিন্দা জানাতে বৃহস্পতিবার জেসিন্ডাকে টেলিফোন করেন ইমরান খান। ওই হামলায় আটজন পাকিস্তানি নিহত হয়। এনটিভি

এই বর্বর ঘটনা মোকাবিলায় নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী যেভাবে মুসলিমদের প্রতি শ্রদ্ধা প্রদর্শন করেছেন তার প্রশংসা করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী। ইমরান খান বলেন, বিশ্বব্যাপী ক্রমবর্ধমান ইসলামবিদ্বেষের সময়ে মুসলিমদের প্রতি জেসিন্ডা আর্ডার্নের আচরণ বিশ্ববাসীকে পথ দেখাবে।

ইমরান খান বলেছেন, পাকিস্তানের জনগণের পক্ষ থেকে ধন্যবাদ জানাতে প্রধানমন্ত্রী জেসিন্ডা আর্ডার্নকে ফোন করেছেন। পাকিস্তানও সন্তাসবাদের ভুক্তভোগী, এ কারণে এ পর্যন্ত ৭০ হাজারেরও বেশি নিরাপরাধ পাকিস্তানির মৃত্যু হয়েছে।

কথোপকথনের সময় পাকিস্তানি নাগরিক নাইম রাশিদের ত্যাগ ও সাহসের কথা উল্লেখ করেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী। পরে ইমরান খান জেসিন্ডা আর্ডার্নকে পাকিস্তান সফরের আমন্ত্রণ জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিউজিল্যান্ড


আরও
আরও পড়ুন