Inqilab Logo

ঢাকা, বুধবার ২৪ এপ্রিল ২০১৯, ১১ বৈশাখ ১৪২৬, ১৭ শাবান ১৪৪০ হিজরী।

প্রাণের বিনিময়ে হলেও সালাতু সালাম কায়েম রাখা হবে

মানববন্ধনে বিশ্ব সুন্নী আন্দোলনের নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০১৯, ২:৫৭ পিএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রাপ্ত খবর অনুযায়ী কোরআনুল করীমের নির্দেশের বিপরীতে বাইতুল মোকাররম মসজিদে সালাতু সালাম মাহফিল পবিত্র মিলাদ মাহফিল বিরোধী বক্তব্যের তীব্র প্রতিবাদ বিশ্ব সুন্নী আন্দোলন, বাংলাদেশ। আজ সকালে এর উদ্যোগে জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে এর প্রতিবাদ করা হয় ।

নেতৃবৃন্দ কোরআনুল করীমের সুরা আহযাব ৫৬ নং আয়াত শরীফের উদ্ধৃতি দিয়ে বলেন, সালাতু সালাম মাহফিল (মিলাদ মাহফিল) ও তাজীমে রেসালাত কেয়াম আল্লাহতাআলার নির্দেশ।

এ মানববন্ধনে সভাপতিত্ব করেন আল্লামা শেখ রায়হান রাহবার। বক্তব্য রাখেন আল্লামা আরেফ সারতাজ, আল্লামা আবু আবরার চিস্তি, সুফী আহমদ শাহ মোর্শেদ, আওয়াল কাদেরী, শেখ হানিফ, মাঈনুল বারী, মাওলানা গোলাম ছাদেক, এডভোকেট শাকের হোসেন, অধ্যাপক মারুফ উদ্দিন, এডভোকেট মোকাররম হোসেন, আশরাফুল আলম, এডভোকেট মাঈনুদ্দিন, এডভোকেট শারমিন সুলতানা, এডভোকেট তানিয়া তানজিম, অধ্যাপিকা এমি নিশা।

নেতৃবৃন্দ বলেন, আল্লাহতাআলার নূর ও রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের শুভাগমনের শোকরিয়া এবং শুভাগমনের লক্ষ্য উদ্দেশ্য বাস্তবায়নের শিক্ষামূলক পবিত্র বরকতময় রহমতময় ঈমানী মাহফিল ই সালাতু সালাম মাহফিল (পবিত্র মিলাদ মাহফিল) যা ব্যতীত ইসলামের অস্তিত্বই হয় না।

নেতৃবৃন্দ বলেন, সালাতু সালাম ও কেয়াম তথা তাজীমে রেসালাত ঈমানের অবিচ্ছেদ্য অংশ। তাঁরা বলেন, সালাতু সালাম কিয়াম বিরোধী বক্তব্য আল্লাহদ্রোহী রেসালাতদ্রোহী এবং ঈমান-দ্বীনের উপর সরাসরি হামলা, মুমিন মুসলমান যে কোন মূল্যে প্রতিরোধ ও প্রতিহত করবে।

নেতৃবৃন্দ বলেন, প্রাণের বিনিময়ে হলেও দয়াময় আল্লাহতাআলা ও তাঁর মাহবুব সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের প্রেমের সালাতু সালাম কেয়াম মুমিনদের প্রাণের এবাদত সালাতু সালাম কায়েম রাখা হবে।

নেতৃবৃন্দ বলেন, সালাতু সালাম ও তাজীমে রেসালাত কেয়ামের বিরোধী মুসলিম দাবি করতে পারে না বরং আল্লাহতাআলা ও তাঁর মাহবুব সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের শত্রু।



 

Show all comments
  • md.ataur rahman ২৪ মার্চ, ২০১৯, ৪:০২ পিএম says : 1
    That is not ieman.rasul sallallahu alihi osallam whatever teach us that should follow.such kind of occasional functions not granted of Islam.every day we sent Salam five times or more.blind love not fruitful.you have to know what is sunnah.
    Total Reply(1) Reply
    • আমান ২৪ মার্চ, ২০১৯, ৪:৪৩ পিএম says : 0
      Before all please know what is Iman. If any one deny the instruction of Allah he can not be Mumin.
  • Titu ২৪ মার্চ, ২০১৯, ৪:২৭ পিএম says : 0
    মহান প্রিয় নবীর শানে সালাতুস সালাম না পড়লে কোনো ইবাদতেই কবুলিয়ত হবে না.....
    Total Reply(0) Reply
  • Moinuddin ২৪ মার্চ, ২০১৯, ৫:১২ পিএম says : 0
    সালাতু সালাম ও তাজীমে রেসালাত কেয়ামের বিরোধী মুসলিম দাবি করতে পারে না বরং আল্লাহতাআলা ও তাঁর মাহবুব সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের শত্রু।
    Total Reply(0) Reply
  • Sheikh Masud Rana ২৪ মার্চ, ২০১৯, ৪:৪৫ পিএম says : 0
    Salatusalam (holy Milad Kiyam) not only Ieman but also life of Mumin, presence of Ieman. We deeply agreed with World Sunni Movemen. We are also appreciate with them. We are all with World Sunni Movemen.
    Total Reply(0) Reply
  • Amaan ২৪ মার্চ, ২০১৯, ৪:৪৬ পিএম says : 0
    সকল ইবাদত কবুল হওয়ার পূর্বশর্ত প্রাণের প্রিয় রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের শানে সালাতু সালাম পেশ করা। এটা অস্বীকার করে কিংবা বন্ধ করে দেওয়ার চেষ্টা কোন ঈমানদারের কাজ হতে পারেনা।
    Total Reply(0) Reply
  • Sheikh Masud Rana ২৫ মার্চ, ২০১৯, ১২:২০ এএম says : 0
    সালাতু সালাম (পবিত্র মিলাদ কিয়াম) মুমিনদের প্রাণ। ঈমানদারদের অস্তিত্ব সালাতু সালাম। মহান প্রিয় নবীর শানে শয়ং দয়াময় আল্লাহতায়ালা সকল ফেরেস্তাগনকে সাথে নিয়ে সালাতু সালাম পেশ করছেন এবং সকল ঈমানদারদেরকেও দয়াময় আল্লাহতায়ালা মহান প্রিয় নবীর শানে সর্বোচ্চ সম্মানের সহিত সালাতু সালাম পড়ার নির্দেশ দিয়েছেন। তাই যারা সালাতু সালাম এর বিরোধিতা করে তারা কি মূলত দয়াময় আল্লাহতায়ালার নির্দেশ তথা পবিত্র আল-কোরআন অস্বীকার নয়??
    Total Reply(0) Reply
  • Akramuzzaman ২৪ মার্চ, ২০১৯, ৬:৪১ পিএম says : 0
    প্রাণের সালাতুসালাম ঈমান ও ইবাদতের প্রাণ। সালাতুসালাম যেখানে নেই আল্লাহ পাক ও তাঁর প্রিয় হাবীব সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম রহমত বরকত সেখানে নেই। যারা সালাতুসালাম বিরোধী তাদের ঈমান নেই। আমরা জীবনের বিনিময়ে হলেও সালাতুসালাম সমুন্নত রাখবো।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানবন্ধন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ