Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬, ১৮ মুহাররম ১৪৪১ হিজরী।

আমরণ অনশনে যাচ্ছেন নন-এমপিও শিক্ষকরা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০১৯, ৩:২৮ পিএম

এমপিওভুক্তির দাবিতে আমরণ অনশনে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন আন্দোলনরত শিক্ষক-কর্মচারীরা। আগামীকাল সোমবার থেকে জাতীয় প্রেস ক্লাবের সামনে তাদের আমরণ অনশন কর্মসূচী শুরু হবে বলে জানিয়েছেন নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী ফেডারেশনের সভাপতি গোলাম মাহমুদুন্নবী ডলার।

তিনি বলেন, এই বেতনবিহীন যন্ত্রণার জীবনের চাইতে আন্দোলন করে মৃত্যুবরণ করাই উত্তম। সারাদেশ থেকে শিক্ষক কর্মচারীরা ঢাকায় এসেছেন। ন্যায্য দাবি আদায়ে গত পাঁচদিন ধরে জাতীয় প্রেস ক্লাবের সামনে রাজপথে বসে তারা আন্দোলন করে যাচ্ছেন। কিন্তু তাদের ন্যায্য দাবির এই আন্দোলনের শব্দে কেউ কর্ণপাত করছে না!

এ কারণে আজ দুপুর ১২টায় কেন্দ্রীয় কমিটি বৈঠক করে অনশনে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছেন ডলার।

দেশের বিভিন্ন বেসরকারি স্কুলের শিক্ষক-কর্মচারীরা গত বৃহস্পতিবার থেকে জাতীয় প্রেস ক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করছেন। এসব শিক্ষকদের সঙ্গে রয়েছে তাদের পরিবারের সদস্যরাও। এমপিওভুক্তির মাধ্যমে বেতন দেয়ার দাবিতে কয়েক বছর ধরেই এই আন্দোলন চালিয়ে যাচ্ছে শিক্ষকরা। এর আগে গত বছরেও বেতনের দাবিতে ১৭ দিন অনশন করেছিলেন তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ