Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬, ১৬ মুহাররম ১৪৪১ হিজরী।

ইমরানকে ‘প্রেমপত্র’ পাঠিয়েছেন মোদী, দাবি কংগ্রেসের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০১৯, ৪:০৭ পিএম

পাকিস্তানের জাতীয় দিবস উপলক্ষে দেশটির প্রধানমন্ত্রী ইমরান খানকে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী একটি শুভেচ্ছা বার্তা পাঠিয়েছেন। যেটিকে ইতোমধ্যে ‘লাভ লেটার বা প্রেমপত্র’ বলে কটাক্ষ করেছে ভারতের প্রধান বিরোধী দল কংগ্রেস। খবর এনডিটিভির।
রোববার এক সংবাদ সম্মেলনে কংগ্রেসের মুখপাত্র রণদীপ সূর্যেওয়ালা বিজেপি ও প্রধানমন্ত্রী মোদীর তীব্র সমালোচনা করেছেন। সেখানে তিনি বলেন, ‘আমরা দেখেছি যে, প্রধানমন্ত্রী মোদী পাকিস্তানের জাতীয় দিবসে ইমরান খানকে লুকিয়ে-চুরিয়ে প্রেমপত্র লিখেছেন। কিন্তু তাতে তিনি পাকিস্তান প্রযোজিত সন্ত্রাস, সন্ত্রাসী সংগঠন ও আইএসআইয়ের সন্ত্রাসবাদের কথা আলোচনা করতে ভুলে গেছেন। মোদী-জী এটাই কি আপনার দেশপ্রেম?’ কংগ্রেসের এ মুখপাত্র আরও বলেন, ‘এ সব ঘটনাকে চাপা দিতে মোদী ইতোমধ্যে বিজেপি সভাপতি অমিত শাহকে মাঠে নামিয়েছেন। দেশবাসীর পক্ষ থেকে আমরা মোদী ও অমিত শাহকে কিছু প্রশ্ন করতে চাই। আপনি আপনার এই প্রেমপত্রে লস্কর-ই-তৈয়েবা, জৈশ-ই-মুহাম্মদ, দাউদ ইব্রাহিম ও অন্য সন্ত্রাসীদের কথা কেন বলেননি?’
ভারতের প্রাচীনতম রাজনৈতিক দল কংগ্রেসের পক্ষ থেকে অভিযোগ করে বলে হয়, ‘সম্প্রতি দাউদ ইব্রাহিমের স্ত্রী ভারতে এলেও মোদী সরকার তাকে গ্রেফতার করেনি। কেন এমনটা হয়েছিল? মোদী ও অমিত শাহর সরকার জাতীয় স্বার্থের ক্ষতি করেছেন। এজন্য দেশবাসীর কাছে তাদের ক্ষমা চাওয়া উচিত।’
যদিও বিজেপির পক্ষ থেকে কংগ্রেসের করা এ সমালোচনার বিষয়ে এখনো তেমন কোনো মন্তব্য করা হয়নি। এর আগে পাকিস্তানের জাতীয় দিবসে সে দেশের প্রধানমন্ত্রী ইমরান খানকে ভারতীয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে একটি শুভেচ্ছা বার্তা পাঠানো হয়। যদিও ভারত সরকার তা গোপন রাখার চেষ্টা করলেও সে দিন রাতেই সেই শুভেচ্ছা বার্তা টুইট করে দেন ইমরান। আর এ বিষয়টি জানাজানি হতেই কেন্দ্র সরকারকে চেপে ধরে বিরোধীরা। যা এখনো অব্যাহত আছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত-পাকিস্তান

৩ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ