Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২১ মে ২০১৯, ০৭ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৫ রমজান ১৪৪০ হিজরী।

মুসলমানদের সমর্থনে মসজিদে মার্কিন সিনেটর

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০১৯, ৪:১৫ পিএম

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুটি মসজিদে সন্ত্রাসী হামলায় অন্তত ৫০ জন নিহতের পর মুসলমানদের সমর্থনে মসজিদে গিয়ে বক্তব্য দিয়েছেন মার্কিন সিনেটর বার্নি স্যান্ডার্স। যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের একটি মসজিদে মুসলমানদের সমর্থনে শনিবার এই বক্তব্য দেন তিনি।
স্যান্ডার্স বলেন, ‘এই কঠিন সময়ে আমাদের উচিত সব ধরনের ঘৃণা-বিদ্বেষ এবং কর্তৃত্ববাদের বিরুদ্ধে রুখে দাঁড়ানো। এই অবস্থা শুধু আমেরিকাতেই দেখছি না কিংবা বিশ্বের নির্দিষ্ট কোনো অংশে দেখছি না বরং এ প্রবণতা আমরা দেখছি বিশ্বের সবখানে।’
ক্যালিফোর্নিয়া মসজিদে মুসলিম সম্প্রদায়ের প্রতি সংহতি জানিয়ে বক্তব্য রাখার পর স্যান্ডার্স সেখানকার ইসলামিক সেন্টার পরিদর্শন করেন। অনুষ্ঠানে মুসলিম আলেমসহ বিভিন্ন ধর্মের নেতারা ও সাধারণ লোকজন উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, আগামী ২০২০ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে বার্নি স্যান্ডার্স প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে ঘোষণা দিয়েছেন। ২০১৬ সালের নির্বাচনে তিনি ডেমোক্র্যাট দল থেকে প্রতিদ্বন্দ্বিতায় নামলেও প্রাথমিক ভোটে হিলারি ক্লিনটনের কাছে হেরে যান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মার্কিন সিনেটর
আরও পড়ুন