Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬, ১৭ মুহাররম ১৪৪১ হিজরী।

লক্ষ্মীপুর সদর : ব্যালট পেপার ছিনতাই, ৬ ঘন্টায় পড়েনি এক ভোটও

লক্ষ্মীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০১৯, ৪:৪৮ পিএম

তৃতীয় ধাপে উপজেলা নির্বাচনে লক্ষ্মীপুরের চর শাহী ইউনিয়নের পূর্ব জাফরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কেন্দ্রের মহিলা বুথে ৬ ঘন্টায় একটি ভোটও কাস্ট হয়নি। নৌকা প্রার্থীর এজেন্ট ছাড়া অন্য কোন প্রার্থীর এজেন্ট দেখা যায়নি এ কেন্দ্রের বেশিরভাগ বুথে।
বেলা ১১টার দিকে একদল দুর্বৃত্ত ওই বুথের ব্যালট পেপার ছিনতাই করলে ১ঘন্টার জন্য সাময়িকভাবে ভোটগ্রহণ স্থগিত করেন প্রিসাইডিং অফিসার। পরে ১২টার দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে এলে পুনরায় ভোট গ্রহণ শুরু হয়।
এই কেন্দ্রের ৬টি বুথে ভোটার সংখ্যা ১৯শ ৩৩জন । এর মধ্যে দুপুর ১টা পর্যন্ত ৫ ঘন্টায় একটি মহিলা বুথে ৮৬ ভোটারের মধ্য একটি ভোটও কাস্ট হয়নি। এই বুথেই ব্যালট পেপার ছিনতাইর ঘটনা ঘটে বলে জানালেন একজন পোলিং এজেন্ট। ২নম্বর বুথে ৪৬৬ ভোটের মধ্যে মাত্র ২টি ভোট কাস্ট হয়েছে। এছাড়া ৫নম্বর বুথে ৪৯২টির মধ্যে ৫০টি, ৬নম্বর বুথে ১১টি এবং ৪নম্বর বুথে ১২টি ভোট কাস্ট হয়েছে। এছাড়াও ১নম্বর ভোটে ৫৬টি ভোট কাষ্ট হয়। তবে এসময় ভোট কেন্দ্রের সামনে কোন ভোটার ছিলেন না।
এ কেন্দ্রের প্রিজাইডিং অফিসার আনোয়ার হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, হঠাৎ কয়েকজন দুর্বৃত্ত কেন্দ্রে প্রবেশ করে মহিলা বুথের ২২টি ব্যালট পেপার ছিনতাই করে নিয়ে যায়। এ ঘটনায় সাময়িক সময় ভোটগ্রহণ বন্ধ রাখা হয়। পরে ছিনতাইকৃত ব্যালট পেপারগুলো উদ্ধারের পর ভোটগ্রহণ শুরু হয়। ভোটার উপস্থিতি কমের বিষয় জানতে চাইলে তিনি বলেন, দুপুরে ভোটাররা তেমন একটা আসে না। দুপরের পরে ভোটাররা ভোট দিতে আসতে পারে বলে তিনি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উপজেলা পরিষদ নির্বাচন


আরও
আরও পড়ুন